5.9 C
New York
Friday, March 29, 2024

Buy now

চট্টগ্রাম টেস্টে জয় দেখছে আফগানিস্তান

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে জয়ের সুবাস পেতে শুরু করেছে সফরকারী আফগানিস্তান। ৮ উইকেট হারিয়ে সফরকারীদের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ২৩৭ রানের। লিড এখন পর্যন্ত ৩৭৪ রানের। আহামরি কিছু না ঘটলে এই টেস্ট নিশ্চিত ভাবেই জিততে যাচ্ছে টেস্টের নবাগত সদস্য আফগানিস্তান।

শনিবার দ্রুত বাংলাদেশের শেষ দুই উইকেট তুলে ১৩৭ রানের লিড নিয়ে দ্বিতীয় দফায় ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। তবে ইনিংসের প্রথম ওভারেই জোড়া উইকেট তুলে নেন সাকিব। ফিরিয়ে দেন ওপেনার ইনসানুল্লা ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহকে।

দলীয় ২৮ রানে তৃতীয় উইকেট হারানোর পর আফগানদের পথ দেখান আসগার আফগান ও ইব্রাহিম জাদরান। তাদের ১০৮ রানের জুটি লিডটাকে হৃষ্টপুষ্ট করে। আফগান হাফ সেঞ্চুরি পূরণের পরই তাইজুলের বলে ক্যাচ দিয়ে ফেরেন।

অন্যদিকে আফগানদের হয়ে পঞ্চম ব্যাটসম্যান ইব্রাহিম যখন প্যাভিলনে ফিরলেন তখন তিনশো পেরিয়েছে তাদের দ্বিতীয় ইনিংসের লিড। ইব্রাহিম ২০৮ বল থেকে ৬টি চার ও ৪টি ছক্কায় ৮৭ রান করে নাইমের বলে আউট হন।

এরপর বাংলাদেশ দ্রুত নবী(৮) ও রশিদকে(২৪) ফেরাতে পারলেও আফগানদের হয়ে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে দিন শেষে ৩৪ রানে অপরাজিত রয়েছেন আফসার জাইদি।

এর আগে সিরিজের একমাত্র টেস্টে প্রথমে ব্যাট করে আফগানিস্তান ৩৪২ রান তোলে। দলটির হয়ে প্রথম আফগানি ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি(১০১) করেন রহমত শাহ। এছাড়া আসগর আফগান করেন ৯২ রান।

জবাবে বাংলাদেশের ইনিংস থামে ২০৫ রানে। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৫২ রানের ইনিংসটি আসে মোমিনুলের ব্যাট থেকে। এছাড়া মোসাদ্দেক ৪৮* ও লিটন দাস করেন ৩৩ রান।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles