10 C
New York
Wednesday, April 24, 2024

Buy now

সাগর, পাহাড়, মাঠ ও জিমে ঘাম ঝরাবেন টাইগাররা

অবশেষে তীব্র গরমের মাঝেই কক্সবাজারে শুরু হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিটের প্রথম দিনের ক্যাম্প। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে সোমবার (১৬ মে) সকালে ঘাম ঝরানো অনুশীলনে ব্যস্ত সময় পার করে এইচপি দল। যদিও এখনও ক্যাম্পে যোগ দেননি বোলিং কোচ চম্পকা রামানায়েকে।

বোলিং কোচ চম্পকা রামানায়েকে এখনো যোগ না দিলেও এই ক্যাম্পে গুরুত্ব পাচ্ছে ফিটনেস ও বোলিং ট্রেনিং। টাইগারদের আশা দীর্ঘমেয়াদি ক্যাম্পে সব ফরম্যাটে নিজেদের তৈরি করতে পারবেন তারা।

আরও পড়ুন: ম্যাথুস টিকে গেলেন, নাঈম ঝলক দেখালেন

হাই পারফরম্যান্স ইউনিটের ফিটনেস ট্রেনার তুষার কান্তি হাওলাদার বলেন, ‘প্রতি বছর একটা প্রোগাম থাকে এইচপি ক্যাম্প হবে যা ৩ থেকে ৪ মাস। ক্যাম্পে প্রথমে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কাজ করা হয়। যেখানে রার্নিং এবং জিম সেশনসহ আরও কিছু ভেরিয়েশন থাকবে। সেক্ষেত্রে আমরা হয়তো বিভিন্ন জায়গা বেছে নিব। কখনো মাঠ, কখনো সাগর, কখনো পাহাড় ও কখনো জিম। যে সময় যে জায়গা প্রয়োজন হবে তখন সেই জায়গায় ক্রিকেটারদের ট্রেনিং করানো হবে।’

তিনি আরও বলেন, ‘কক্সবাজারে ক্রিকেটারদের ফিটনেস ও বোলিং স্কীল নিয়ে কাজ করা হবে। সেটা বোলিং কোচ চম্পকা রামানায়েকে ৫-৭ দিন পর আসলে স্কিল ক্যাম্পটা শুরু হবে।’

আরও পড়ুন: নারী ফুটবলারদের পাশে ডিএমপির উপ-কমিশনার

এদিকে দীর্ঘমেয়াদি এই ক্যাম্পকে গুরুত্বের সঙ্গে দেখছেন ক্রিকেটার তানজিম হাসান সাকিব, আশিকুর, তামিম, সাকিব ও আকবররা। তবে নিজেদের সব ফরম্যাটে তৈরি করতে এই ক্যাম্প অপরিহার্য মনে করছেন এইচপি ইউনিটে থাকা ক্রিকেটাররা।

প্রসঙ্গত, কক্সবাজারে শুরু হওয়া এই ক্যাম্প চলবে আগামী পহেলা জুন পর্যন্ত। এরপর স্কোয়াডে থাকা ক্রিকেটাররা যাবেন সিলেট, চট্টগ্রাম ও ঢাকায়। আর ১৬ জুলাই থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম ও ঢাকায় স্কিল ক্যাম্পের পাশাপাশি হবে অনুশীলন ম্যাচ।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles