6.8 C
New York
Friday, March 29, 2024

Buy now

দ্বিতীয় সেশনে বাংলাদেশকে হতাশায় ডোবালো আফগানিস্তান

চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরি স্টেডিয়ামে একমাত্র টেস্টের প্রথম সেশনে তিনটি উইকেট নিতে পারলেও দ্বিতীয সেশনটা কাটলো উইকেট বিহীন। দ্বিতীয় সেশনে কোনো উইকেট না হারিয়ে ১৯১/৩ উইকেট নিয়েই চা বিরতিতে গেলো দুই দল।

দ্বিতীয় সেশন

দ্বিতীয় সেশনের পুরোটাই বাংলাদেশি বোলারদের শাসন করেন রহমত শাহ ও আফগার আফগান। চতুর্থ উইকেটে জুটিতে তারা ৩৫ ওভার ব্যাটিং করে ১১৪ রানের অপরাজিত জুটি গড়েছেন।

রহমত শাহ ক্যারিয়ারের তৃতীয় টেস্টে তৃতীয় অর্ধশতক তুলে নিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির অপেক্ষায রয়েছেন তিনি। তিনি ব্যাট করছেন ৯৭ রানে। তাকে সঙ্গ দেওয়া অন্য ব্যাটসম্যান আজগর ৪৮ রান। দুজনেই চা বিরতি থেকে ফিরে দিনের শেষ সেশনে ব্যাট করবেন।

প্রথম সেশন

এদিন টসে জিতে শুরুতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগান অধিনিাক রশিদ খান। তাদের দুই উদ্ধোধনী ব্যাটসম্যান ইহসানউল্লাহ জানাত ও ইব্রাহিম জাদরান। তাদের সাবধানী সূচনা সত্বেও দলীয় ১৯ রানের মাথায ইহসানউল্লাহকে বোল্ড আউট করে নিজের শততম উইকেটে মাইলফলক স্পর্শ করেন তাইজুল।

অন্য ওপেনার ইব্রাহিম ক্রিজে সেট হলে গিয়েছিলেন। তকে ইনিংস বড় করার আগেই তাকে এল বিডব্লিইয়ের ফাঁদে ফেলে নিজের শিকারে পরিনত করেন তাইজুল।৬৯ বল থেকে ২১ রান করেন ইব্রাহিম।

বাংলাদেশের তৃতীয় সফলতা আসে মাহমুদুল্লার হাত ধরে।প্রথম সেশনের একদম শেষ ওভারে তার হাতে বল তুলে দেন সাকিব। অধিনাযককে হতাশ করেননি মাহমুদুল্লাহ। ৩২ বল থেকে ১৪ রান করা শাহীদিকে সৌম্যর হাতে ক্যাচে পরিণত করে প্যাভিলনে ফেরত পাঠান তিনি। এরপরই প্রথম দিনের লাঞ্চ বিরতিতে চলে যায দুই দল।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles