12.6 C
New York
Friday, April 19, 2024

Buy now

ধোনিকে অবসরের দিকে ঠেলছে ভারতীয় নির্বাচকরা

সেপ্টেম্বর ঘরের মাঠে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলবে ভারত। বিশ্বকাপের এই সিরিজেও মাঠের ক্রিকেটে ফেরা হচ্ছে না মহেন্দ্র সিং ধোনির। টেস্ট ক্রিকেটে আগেই অবসর নেওয়া ধোনিকে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে না রাখার ইঙ্গিত দিয়েছেন ভারতীয় দলের নির্বাচকরা।

১৫ সে্প্টেম্বর থেকে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে। ভারতীয় সংবাদ মাধ্যম গুলো খবর অনুসারে এই সিরিজে ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা স্কোয়াডে কোনও পরিবর্তন করতে চান না নির্বাচকরাও।

বিসিসিআই কর্তা বলেছেন, ‘টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দল ২২টি ম্যাচ খেলবে। নির্বাচকদের লক্ষ্য স্পষ্ট। তাঁরা ভবিষ্যতের কথা ভাবছেন। তাঁরা সীমিত ওভারের ফর্ম্যাট, বিশেষ করে টি-২০ ম্যাচের জন্য তিনজন উইকেটরক্ষককে তৈরি রাখতে চাইছেন।’

পন্থের পাশাপাশি উইকেটরক্ষক হিসেবে সাঞ্জু স্যামসন ও ঈশান কিষাণের কথাও ভাবছেন নির্বাচকরা। তবে প্রথম পছন্দের উইকেটরক্ষক অবশ্যই পন্থ। সুতরাং বোঝাই যাচ্ছে অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিযে ভারতীয় নির্বাচকদের পরিকল্পনায় নেই ধোনি।

ধোনির বিষয়ে এই কর্তার মন্তব্য, ‘অবসরের সিদ্ধান্ত ব্যক্তিগত। অন্য কারও এ বিষয়ে কিছু বলার নেই। তবে নির্বাচকরা ২০২০ টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ঋষভ পন্থকে বেশি সুযোগ দিতেই পারেন।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের দল ঘোষণা হতে পারে ৪ সেপ্টেম্বর। প্রথম ম্যাচ ১৫ সেপ্টেম্বর ধর্মশালায়। পরের দু’টি ম্যাচ ১৮ সেপ্টেম্বর মোহালিতে এবং ২২ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে।

উল্লেখ্য, বিশ্বকাপের পর নিজেই ক্যারিবিয়ান সফর থেকে সরে দাঁড়ান মহেন্দ্র সিং ধোনি। এ সময় কাষ্মীরে সেনাদের সঙ্গে প্রশিক্ষণে ছিলেন তিনি। প্রশিক্ষণ শেষে বিভিন্ন বিজ্ঞাপণী শুটিংয়ে এবং প্রচারে বিভিন্ন জায়গায় ব্যস্ত থাকতে দেখা গেছে ধোনিকে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles