7.3 C
New York
Thursday, April 25, 2024

Buy now

নতুন চমক দেখালেন চায়নাম্যান সাকিব!

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ের নজর কেড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। আর বল হাতে নজর কেড়েছেন নাঈম হাসান। কিন্তু এ দু’জনের বাইরেও চমক দেখিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মজার ব্যাপার হল সাকিবের নেয়া তিন উইকেটের মাধ্যমে নজর কাড়তে পারেননি তিনি। নজর কেড়েছেন বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার থেকে পুরোপুরি বদলে গিয়ে নিজেকে বাঁ-হাতি চায়নাম্যান বানিয়ে ফেলার মাধ্যমে। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে বেশ কয়েকবার বাঁ-হাতি চায়নাম্যানের মতো বোলিং করেছেন সাকিব। যা নজর কেড়েছে সবার।

আরও পড়ুন: ইন্দোনেশিয়ার জাকার্তায় বাংলাদেশ হকি দল

দিনের প্রথম সেশনে শ্রীলঙ্কার ইনিংসের ১১১তম ওভারের ঘটনা। প্রথম ৪ বলে রান নিতে পারেননি দিনেশ চান্দিমাল। ৫ম বলটিও ডট খেলেন তিনি। তবে সেই বল খেলার পরই এক বিস্ময় দেখা যায় চান্দিমালের চোখে-মুখে। হাত দিয়েও দেখান সাকিব কিছু একটা ভিন্নরকম করেছেন।

আরও পড়ুন: সংশয় তাসকিনের ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে!

টিভি রিপ্লেতে দেখা যায়, নিজের অর্থোডক্স অ্যাকশনের বাইরে গিয়ে চায়নাম্যানের মতো বোলিং করেছেন অলরাউন্ডার। সাকিবের এই চায়নাম্যান ডেলিভারি স্বাভাবিকের চেয়ে বেশি টার্ন নিয়ে স্ট্যাম্পের দিকে ঢোকে। এ কারণেই মূলতঃ চমকে যান চান্দিমাল।

পরে ২য় সেশনে শ্রীলঙ্কার লেজের সারির ব্যাটার বিশ্ব ফার্নান্দো ও আসিথা ফার্নান্দোর বিপক্ষেও চায়নাম্যানের মতো বেশ কয়েকটি ডেলিভারি করেন সাকিব। চায়নাম্যান হিসেবে বোলিং করার চেষ্টা অনেক আগে থেকেই শুরু করেছেন সাকিব।

আরও পড়ুন: মৃত্যুর পরও অ্যান্ড্রু সাইমন্ডসকে ছেড়ে যায়নি পোষা কুকুরটি!

গতবছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে বাংলাদেশের অ্যানালিস্ট শ্রীনির সঙ্গে এই ডেলিভারি নিয়েও আলাদা কাজও করেন তিনি। কিন্তু তারপরও এই ডেলিভারি খুব একটা করেননি সাকিব। এবারই চায়নাম্যানের মতো ডেলিভারি বেশ কয়েকটি করে সবাইকে চমকে দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles