9.3 C
New York
Thursday, March 28, 2024

Buy now

মোস্তাফিজের ‘৩’ উইকেট, নাজিবুল্লাহর ‘৬৭’ -তে আফগানিস্তানের সংগ্রহ ২১৫

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং আফগানিস্তান। টসে জিতে অতিথি দল আফগানিস্তান সবগুলো উইকেটের বিনিময়ে প্রথম ইনিংসে ২১৫ রান তুলেছে। স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় পুঁজি জমা করতে ব্যর্থ হয়েছে আফগান ব্যাটিং বিভাগ।

বল হাতে সাগরিকার স্পোর্টিং উইকেটে বাংলাদেশকে শুভসূচনা এনে দেন মোস্তাফিজুর রহমান। প্রতিপক্ষ ওপেনার গুরবাজকে (৭) তামিমের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। তার দেখাদেখি শরিফুলের বলে ইয়াসির আলীর হাতে ক্যাচ দিয়ে বসেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান (১৯)।

তৃতীয় উইকেটে রহমত ও অধিনায়ক সাইদি দেখে শুনে খেলে দলকে এগিয়ে নেন। তবে এই জুটির সিম্ফনির তার কেটে দেন তাসকিন। বুকের সমান বলে কাট খেলতে গিয়ে ৬৯ বলে ৩৪ রানে ফেরেন রহমত। এরপরে দলীয় ২৩ রানের ব্যবধানে সাইদি সাজঘরে ফেরেন রিয়াদে কাটা পড়ে, ২৮ রানে। ১০০ রান তুলতেই প্রথম সারির চার ব্যাটারকে হারিয়ে বেশ চাপে পড়ে যায় স্টুয়ার্ট ল’র শিষ্যদল।

এরপরে নাজিবুল্লাহর সাথে যোগ দেন অভিজ্ঞ নবী। উভয়ে মিলে যোগ করেন ৬৩ রান। তবে আবারো জুটি ভাঙার কাজটা করেন তাসকিন। ২০ রানে ফেরান নবীকে। এরপরে গুলাবউদ্দিন (১৭) আর রশিদ (০) কুপোকাত হোন সাকিবের ঘূর্ণিতে৷ কিন্তু একপাশে অবিচল থেকে ফিফটি তুলে নেন নির্ভার নাজিবুল্লাহ।

এরপরে ইনিংসের শেষদিকে ৮৪ বলে ৬৭ রানে খেলতে থাকা এই বাঁ-হাতিকে আউট করেন শরিফুল। চারটি বাউন্ডারির বিপরীতে দুটি ওভার-বাউন্ডারি আসে তার উইলো থেকে। শেষমেশ ৫০ ওভারের ৫ বল আগেই আফগানিস্তানের ইনিংস মুড়িয়ে যায় ২১৫ রানে।

সংক্ষিপ্ত স্কোর :

টস : আফগানিস্তান (ব্যাটিং)

আফগানিস্তান : ২১৫ অল-আউট (১ম ইনিংস)
নাজিবুল্লাহ ৬৭, রহমত ৩৪, সাইদি ২৮, নবী ২০;
মোস্তাফিজুর ৩৫/৩, শরিফুল ৩৮/২, সাকিব ৫০/২, তাসকিন ৫৫/২।

বিডি স্পোর্টস নিউজ / বিপ্রতীপ দাস

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles