8.3 C
New York
Thursday, March 28, 2024

Buy now

দেখে নিন প্রথম ওয়ানডেতে বাংলাদেশ শ্রীলংকার একাদশ

তিন ম্যাচের ওযানডে সিরিজের প্রথমটিতে আজ শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে বিকেলে মাঠে নামবে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে এ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল তিনটায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও মাছরাঙা টিভি।

আজকের ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন লাসিখ মালিঙ্গা। তাই শ্রীলঙ্কা আজ মালিঙ্গার বিদায়ী ম্যাচে যে কোনো মূল্যে জয় চাইবে। অন্যদিকে এই ম্যাচ দিয়েই মাশরাফি ও সাকিবের অনুপস্থিতিতে বাংলাদেশের ১৩তম ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে তামিম ইকবালের। তিনিও জয় দিয়েই দিনটাকে স্বরণীয় করে রাখতে চাইবে।

আজকের ম্যাচে মাঠে নামার আগে পরিসংখ্যানে বেশ এগিয়ে আছে স্বাগতিক শ্রীলঙ্কা। শ্রীলংকার সাথে ওয়ানডেতে বাংলাদেশের ৪৫ বার দেখা হয়েছে। যেখানে বাংলাদেশের জয় ৭ টির বিপরীতে শ্রীলংকার জয় ৩৬ টি। ফলাফল আসেনি ২ টি ম্যাচে।

বাংলাদেশের বিপক্ষে ১৪টি ওয়ানডেতে মালিঙ্গা মাত্র তিনবার পরাজয়ের স্বাদ পেয়েছেন এবং সম্ভবত শ্রীলঙ্কার দলটির শেষ সদস্য যিনি রয়েছেন সম্ভবত অ্যাঞ্জেলো ম্যাথুজকে বাদ দিয়ে, বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকা বিজয়কে কেবলমাত্র আনুষ্ঠানিকতা বলে মনে করা হয়।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

শ্রীলঙ্কা: দ্বিমুখ করুনারত্নে (অধিনায়ক), কুলস পেরেরা (উইকেটকিপার), আভিশকা ফার্নান্দো, কুলস মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, লাহিরু থিরিমান্ন, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদিপ, লাহিরু কুমার ও লাসিথ মালিঙ্গা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles