7.7 C
New York
Friday, April 19, 2024

Buy now

প্রিমিয়ার লীগে কোন দল কত টাকা খরচ করল?

আসন্ন ঢাকা প্রিমিয়ার লীগকে(ডিপিএল) সামনে রেখে সোমবার প্লোয়ার ড্রাফটের মধ্যে দিয়ে দল গোছানোর প্রক্রিয়া শেষ করে ১২টি দল। সাতটি ক্যাটাগরিতে ২৩৩ জন ক্রিকেটার নিলামে অংশ নিয়েছিলেন। কাগজে কলমে যারা সমৃদ্ধ, শক্তিশালী ও ভাল দল সাজিয়েছে, তাদেরকে গড় প্রতি ২ কোটি টাকার মত গুণতে হয়েছে।

আসন্ন আসরে সবচেয়ে দামী ক্রিকেটার হলেন মাশারফি ও মাহমুদউল্লাহ। তাদের দু’জনের পারিশ্রমিক ৩৫ লাখ টাকা করে। পঞ্চ পান্ডবের অন্য তিন সদস্য থাকছেন না ডিপিএলের এই আসরে।

এদিকে সাত নিলামে অংশ নেওয়া ক্রিকেটারদের সাত ক্যাটাগরিতে সাড়ে তিন থেকে ২৫ লাখ টাকা মূল্যে খেলোয়াড় বেচাকেনা হয়েছে এবার। এরমধ্যে, আবার প্রতি দল আগেরবার খেলা তিনজনকে দলে রেখেও দিয়েছে। সব মিলে এবারের দলবদলে দলগুলোকে মোটা টাকাই গুণতে হয়েছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক ঢাকা প্রিমিয়ার লীগের আসন্ন আসরে কোন দল কত টাকা ব্যায় করল।

আসন্ন আসরে সবচেয়ে বেশী অর্থ ব্যয়ে দল গড়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এ ক্লাব দল সাজাতে খরচ করেছে ২ কোটি ২১ লাখ টাকা। দ্বিতীয় সর্বাধিক খরুচে ক্লাব হলো প্রাইম ব্যাংক। এ দল সব মিলিয়ে ২ কোটি ১৮ লাখ টাকা খরচ করেছে। এর পরেই তৃতীয় অবস্থানে আছে মোহামেডান। তারা দল গঠনে ব্যায় করেছে ২ কোটি ১২ লাখ টাকা। দল গঠনে ২ কোটি টাকা অর্থ ব্যায় করে চতুর্থ অবস্থানে আছে আবাহনী।

টাকার অংক হিসেব কষলে ওপরের চার দলের খুব কাছেই আছে লিজেন্ডস অফ রূপগঞ্জ। তাদের ব্যায় ১ কোটি ৮৭ লাখ, গাজী গ্রুপ ১ কোটি ৮৬ লাখ ও প্রাইম দোলেশ্বর ১ কোটি ৭৯ লাখ। এর বাইরে শাইন পুকুর ১ কোটি ৪১ লাখ, ব্রাদার্স ইউনিয়ন ১ কোটি ১১ লাখ এবং উত্তরা স্পোর্টিং ৮৭ লাখ ও খেলাঘরকে প্লেয়ার্স পেমেন্টের জন্য গুণতে হবে ৭০ লাখ টাকা। সবচেয়ে কম ৩৮ লাখ টাকায় দল সাজিয়েছে বিকেএসপি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles