7.6 C
New York
Friday, April 19, 2024

Buy now

বাংলাদেশকে সহজ প্রতপক্ষ হিসেবেই নিচ্ছে জিম্বাবুয়ে

আগামীকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-২০ সিরিজ। সন্ধ্যা সাড়ে ৬টায় সিরিজের প্রথম ম্যাচে মিরপুর শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। এই ম্যাচে বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ হিসেবেই দেখছে জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা।

শুক্রবার মূল ম্যাচ মাঠে নামার আগে আজ মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করেছে জিম্বাবুয়ে দল। এর আগে একমাত্র প্রস্ততি ম্যাচে বিসিবি একাদশকে সহজেই হারিয়ে দিয়েছে তারা। এই জয় তাদের আত্ববিশ্বাসকে অনেকটা বাড়িয়ে দিয়েছে।

আজ ত্রিদেশীয় সিরিজের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে জিম্বাবুয়ের অধিনায়ক সংবাদ সম্মেলনে কথা বলেন। সেখানে বাংলাদেশকে টি-টোয়েন্টি ফরম্যাটে হারানো সহজ কিনা এমন প্রশ্ন আসে গণমাধ্যম কর্মীদের নিকট থেকে। উত্তরে মাসকাদজা বলেন, ‘হ্যাঁ। কেননা ম্যাচের ফরম্যাট যত ছোট হবে, দলগুলোর ব্যবধান ততই কমে আসবে। টি-টোয়েন্টি এমন একটি ফরম্যাট, যেখানে যে কেউ একাই ম্যাচ টেনে নিতে পারে ও ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। সব মিলিয়ে এই ফরম্যাটে বড় দল কিংবা ছোট দল বলে কিছু নেই।’

তিনি আরো বলেন, ‘আফগানিস্তান দারুণ টি-টোয়েন্টি খেলছে। আর বাংলাদেশ খেলবে ঘরের মাটিতে। আমি বলব দুটো দলই শক্তিশালী। টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদেরও সাফল্য আছে। আমার মনে হয় বাংলাদেশে (অতীতে) আমরা বেশ ভালো টি-টোয়েন্টি খেলেছি। অতএব আমার মনে হয় না যে আমরা অনেক পিছিয়ে থেকে টুর্নামেন্ট শুরু করবো।’

বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সাত নম্বর অবস্থানে রয়েছে জিম্বাবুয়ে। তাদরে থেকে তিন ধাপ নিচে টেবিলের দশশ স্থানে আছে বাংলাদেশ। আর জিম্বাবুয়ের অবস্থান ১৪ নম্বরে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles