9.1 C
New York
Saturday, April 20, 2024

Buy now

ব্যাটিং বিপর্যয় নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

লাঞ্চ বিরতি থেকে ফেরা বাংলাদেশ ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিচ্ছে আফগানিস্তান। ৮৮ রানের ভেতরে পাঁচ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়েছে টাইগাররা। চা বিরতিতে যাওয়ার আগে মাত্র ৫ ওভার বোলিং করে বাংলাদেশের তিনটি উইকেট তুলে নিয়েছেন রশিদ খান।

১ উইকেটে ১ রান নিয়ে দিনের দ্বিতীয় সেশনের খেলা শুরু করে বাংলাদেশ। এ সময় ক্রিজে থিতু হওয়ার মনোভাব দেখান দুই ব্যাটসম্যান লিটন ও সৌম্য। তবে এই জুটির ৩৭ রানের মাথায় সৌম্যকে প্যাভিলনে ফেরত পাঠান নবী। সৌম্য ৬৬ বল খেলে ১৭ রান করেন।

অপর ব্যাটসম্যান লিটন দাস ও ক্রিজে সেট হয়ে গিয়েছিলেন কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ৬৬ বল থেকে ৩৩ রান করে রশিদ খানের বলে আউট হন তিনি।

এরপর মোমিনুলকে সঙ্গ দিতে ক্রিজে আসেন অধিনায়ক সাকিব। এই জুটিতে ফিরে পাচ্ছিল বাংলাদেশ। তবে দলীয় ৮৮ রানে বাংলাদেশকে জোড়া ধাক্কা দেন সেই রশিদ খান। বাংলাদেশের ব্যাটিং অর্ডারের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান সাকিবকে(১১) ও মুশফিককে(০) একই ওভারে ফিরিয়ে দেন।

ব্যাটিং বিপর্যয়ের মধ্যে বাংলাদেশের হয়ে লড়াই করছেন মোমিনুল হক। ৪০ বল থেকে ২৭ রান নিয়ে অপারজিত থেকে চা বিরতিতে গেছে তার দল।

আফগানিস্তান প্রথম ইনিংস: ১১৭ ওভারে ৩৪২/১০
(ইব্রাহিম ২১, ইহসানউল্লাহ ৯, রহমত ১০২, হাশমতউল্লাহ ১৪, আসগর ৯২, নবী ০, আফসার ৪১, রশিদ ৫১, কাইস ৯, ইয়ামিন ০, জহির ০*; তাইজুল ৪/১১৬, সাকিব ২/৬৪, মিরাজ ১/৭৩, নাঈম ২/৪৩, মাহমুদউল্লাহ ১/৯, সৌম্য ০/২৬, মুমিনুল ০/৯, মোসাদ্দেক ০/১)

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles