12.4 C
New York
Saturday, April 20, 2024

Buy now

বিশ্বের সবচেয়ে ব্যায়বহুল ফুটবল একাদশে নেই মেসি-রোনালদো!

স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের নিয়ে একটি একাদশ গড়েছে। গত তিন বছরের বাজারদর ও ট্রান্সফার ফির ওপর ভিত্তি করে সাজানো সেই একাদশে জায়গা হয়েনি বার্সেলোনা ও জুভেন্টাস তারকা মেসি-রোনালদোর

মেসির বর্তমান বাজারমূল্য ১৫ কোটি ইউরো। আর গত মৌসুমে ১১ কোটি ২০ লাখ ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো। তা সত্বেও মার্কার প্রকাশিত একাদশে বিশ্বের সবচেয়ে দামী স্ট্রাইকার হিসেবে জায়গা হয়নি মেসি ও রোনালদোর।

দামী স্ট্রাইকার হিসেবে মেসি-রোনালদোকে ছাড়িয়ে জায়গা করে নিয়েছেন পিএসজি ফরোয়ার্ড নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও বার্সেলোনার অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো।

এদিকে এই একাদশে জায়গা পেয়েছেন রেকর্ড ৮৮ মিলিয়ন ইউরোতে লিস্টার সিটি থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া ইংলিশ ডিফেন্ডার হ্যারি মাগুইর।

বিশ্বের সবচেয়ে দামী একাদশ:

গোলরক্ষক: কেপা আরজিবালাগা (চেলসি, ৮০ মিলিয়ন ইউরো)

রক্ষণভাগ: কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি, ৫৬.৭ মিলিয়ন ইউরো), ভার্জিন ফন ডাইক (লিভারপুল, ৮৫ মিলিয়ন ইউরো), হ্যারি মাগুইরে (ম্যানচেস্টার ইউনাইটেড, ৮৮ মিলিয়ন ইউরো), লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ, ৮০ মিলিয়ন ইউরো)

মধ্যমাঠ: রদ্রি (ম্যানচেস্টার সিটি, ৭০ মিলিয়ন ইউরো), পল পগবা (ম্যানচেস্টার ইউনাইটেড, ১০৫ মিলিয়ন ইউরো), ফ্রেঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা, ৭৫ মিলিয়ন ইউরো)

আক্রমণভাগ: ফিলিপে কৌতিনহো (বার্সেলোনা, ১২০ মিলিয়ন ইউরো), নেইমার (প্যারিস সেইন্ট জার্মেই, ২২২ মিলিয়ন ইউরো), কাইলিয়ান এমবাপে (প্যারিস সেইন্ট জার্মেই, ১৮০ মিলিয়ন ইউরো)

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles