12.6 C
New York
Wednesday, April 24, 2024

Buy now

ভারতে মুমিনুলদের ফাইনাল খেলার আশা ধুলিস্যাৎ

ছত্তিসগড় রাজ্য ক্রিকেট সংঘের বিপক্ষে হেরে ভারতে চলমান ড. (ক্যাপ্টেন) থিম্মাপ্পিয়া মেমোরিয়াল টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে মুমিনুল হকের দল। টুর্নামেন্টের সেমিফাইনালে ছত্তিশগড়ের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বিসিবি একাদশ।

প্রথম ইনিংসে সাইফ ও ইয়াসিরের ব্যাটে ভর করে ভালো সংগ্রহ পায় বিসিবি একাদশ। সাইফ ৯২ ও ইয়াসির ৬২ রান করলে ৩৩৪ রানের সংগ্রহ পায় মুমিনুলরা। জবাবে ছত্তিসগড় নিজেদের প্রথম ইনিংসে ২৭৫ রানে অল আউট হলে ৫৯ রানের লিড পায় বিসিবি একাদশ।

৫৯ রানের লিড নিয়ে ব্যাটিং করতে নেমে ছত্তিসগড় বোলারদের বোলিং তোপে ১৫০ রানেই গুটিয়ে যায় বিসিবি একাদশ। ৫৯ রানের লিড সহ ছত্তিসগড় কে ২২৮ রানের টার্গেটে দেয় মুমিনুলরা। চারদিনের এই ম্যাচের শেষ দিন দুই সেশন ব্যাটিং করেই লক্ষ্য তাড়া করে ফেলে ছত্তিশগড়। বিসিবি একাদশের বোলারদের কোনো সুযোগই দেননি ছত্তিশগড়ের ব্যাটসম্যানরা।

দুই ওপেনার ঋষভ তিওয়ারি এবং জীবনজিত সিংয়ের ৯৬ রানের জুটিতে জয়ের ভিত পেয়ে যায় ছত্তিশগড়। মুমিনুল হক বোলিংয়ে এসে এই জুটি ভাঙেন। ৩৯ রান করা ঋষভকে ফেরান তিনি। এরপর নাজমুল হোসেন শান্ত ফেরান হাফ সেঞ্চুরি করা জীবনজিতকে।

তিনে নামা আভনিশকে ১৯ রানে ফেরান এবাদত হোসেন। সে সময় তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে থাকলেও পরবর্তীতে দলকে সহজ জয় এনে দেন চারে নামা আমানদ্বীপ। তিনি খেলেন ৮৬ রানের অপরাজিত ইনিংস। তাঁর সঙ্গে শশাঙ্ক ২৫ রানের অপরাজিত ইনিংস খেলে জয় নিয়ে মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বিসিবি একাদশ প্রথম ইনিংসঃ ৩৩৪/১০ (১১১.৫ ওভার)
সাইফ ৯২, ইয়াসির ৬২; বীরপ্রতাপ ৪/৯২, বিনি ৩/৫১

ছত্তিসগড় প্রথম ইনিংসঃ ২৭৫/১০ (৭৭.৩ ওভার)

ঋষভ ১০০, শশাঙ্ক ৮৫; আরিফুল ২/১৩, শান্ত ২/১৩

বিসিবি একাদশ দ্বিতীয় ইনিংসঃ ১৫০/১০ (৬২.১ ওভার)
আরিফুল ৬৩, সোহান ৩০; শুভাম ৪/৫১, পুনিত ৩/১৮

ছত্তিসগড় দ্বিতীয় ইনিংসঃ ২৩১/৩, (৫৩.৫ ওভার)

আমানদ্বীপ ৮৬*, জীবনজিত ৫০; শান্ত ১/২৩, মুমিনুল ১/৪ ।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles