10.7 C
New York
Saturday, April 20, 2024

Buy now

মাশরাফির মাইলফলকের ম্যাচে বড় হারের স্বাদ পেল বাংলাদেশ

নেপিয়ারে প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। বাংলাদেশের দেওয়া ২৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নেন মার্টিন গাপটিল। সিরিজের দ্বিতীয় ওয়ানডে হবে ১৬ ফেব্রুয়ারি।

বাংলাদেশের দেওয়া চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে গাপটিল ও হেনরি নিকোলসের উদ্ধোধনী জুটিতে ১০৩ রানে তোলে নিউজিল্যান্ড। এই জুটিই নিউজিল্যান্ডের জয়ের ভীত গড়ে দেয়। ইনিংসের ২৩তম ওভারে তৃতীয় বলে উদ্ধোধনী জুটিতে প্রতিরোধ গড়েন মিরাজ। তার বলে ফিরতি ক্যাচ দিয়ে ৮০ বল থেকে ৫৩ রানের ইনিংস খেলেন প্যাভিলনে ফিরে যান নিকোলস। তার ইনিংসটিতে ৫টি বাউন্ডারির মার ছিল।

দ্বিতীয় উইকেটে নিউজিল্যান্ডকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন গাপটিল ও অধিনায়ক উইলিয়ামসন। তবে এই জুটিকে বেশি দূর যেতে দেননি মাহমুদউল্লাহ। দলীয় ১৩১ রানে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে রিভিউ নিয়ে কেন উইলিয়ামসনকে ফোরান তিনি। ২২ বল থেকে ১১ রান করেন উইলিয়ামসন।

এ সময় বাংলাদেশ ম্যাচে ফেরার চেষ্টা করলেও সেই আশায় বাঁধ সাধেন গাপটিল ও টেইলর জুটি। তাদের দুজনের অপরাজিত ৯৬ রানের জুটিতে ৪৪.৩ ওভারে সহজ জয় তুলে নেয় নিউজিল্যান্ড। এসময় ১১৬ বল থেকে ১১৭ রান করে অপরাজিত ছিলেন গাপটিল। ৮টি চার ও ৪টি ছক্কায় তিনি তার ইনিংসটি সাজান। অন্যপ্রান্তে ৪৯ বল থেকে ৪৫ রান করেন টেইলর।

বাংলাদেশের হয়ে মিরাজ ও মাহমুদউল্লাহ একটি করে উইকেট নেন। বাকিরা আর কেউই উইকেটের দেখা পাননি। ম্যাচ সেরা নির্বাচিত হন মার্টিন গাপটিল।

উল্লেখ্য, এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশকে ১০০ ম্যাচ নেতৃত্ব দেওয়ার স্বাদ গ্রহন করেন মাশরাফি। ১০০টি ম্যাচের মধ্যে বাংলাদেশকে টেস্টে নেতৃত্বে দিয়েছেন মাত্র একটি ম্যাচে। ২৮ টি-টোয়েন্টির পাশাপাশি ৭১টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে বিরল এ কীর্তিতে নাম লেখালেন তিনি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles