6.8 C
New York
Tuesday, April 23, 2024

Buy now

মুমিনুলকে ম্যাচ জয়ের পুরো কৃতিত্ব দিলেন মাশরাফি

নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই ইতিহাস গড়া টেস্ট জয়ের পর অধিনায়ক মুমিনুল হককে প্রশংসায় ভাসাচ্ছেন বাংলাদেশ দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মুমিনুল টেস্ট অধিনায়কত্বের অভিষেকের পর থেকে পূর্ণ শক্তির দল পাননি বললেই চলে। নিষেধাজ্ঞার কারণে শুরুর কয়েক ম্যাচে ছিলেন না সাকিব, পরে ফিরলেও চোট, বিশ্রামে পেয়েছেন মাত্র ৪ টেস্টে। ছিলেন না তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদও। এমন বাজে সময় পার করা দল নিয়েও কখনো আশাহত হননি মুমিনুল।

এমনকি মাউন্ট মঙ্গানুই টেস্টেও একমাত্র অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে পেয়েছেন মুশফিকুর রহিমকে। ফলে চরম হতাশাজনক পরিস্থিতি কাটিয়ে এমন জয়ে অধিনায়ক মুমিনুলকে বাহবা দিতে কার্পন্য করেননি মাশরাফি।

আজ (৬ জানুয়ারি) দীর্ঘ বিরতির পর মিরপুরে অনুশীলন করতে এসে সাংবাদিকদের সাথে কথা বলেন মাশরাফি।

তিনি বলেন, ‘মুশফিককে সরানোর পর সাকিব আসলো, তারপর সাকিব ছিল না তখন মুমিনুলকে করা হল অধিনায়ক। আমি জানি না মুমিনুলও তখন প্রস্তুত ছিল কি না। তারপর এত সমালোচনা এতকিছু। ওখান থেকে দলটাকে গুছিয়ে এনে ও এত বড় একটা জয় এনে দিয়েছে।’

‘পরে কি হবে এটা পরের ব্যাপার। কিন্তু তাকে কৃতিত্ব দিতেই হবে। এখন দলে যারা আছে, বাইরে থেকে দেখছি সাকিব, তামিম নেই মানে দলের অর্ধেক নেই। কিন্তু সে এই দলকেই বুস্ট আপ করেছে। এটা দারুণ ব্যাপার। মুশফিকও ওকে হেল্প করছে। পুরো কৃতিত্ব মুমিনুলকেই দেওয়া উচিৎ।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles