7.3 C
New York
Thursday, April 25, 2024

Buy now

প্রধান কোচ হিসেবে যুক্তরাষ্ট্রে নিয়োগ পেলেন বাংলাদেশের সৈয়দ রাসেল!

মাত্র কিছুদিন আগে যুক্তরাষ্টের ঘরোয়া ক্রিকেট লিগের একটি দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের সাবেক ব্যাটার আফতাব আহমেদ। তারপর এবার কোচ হয়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন বাংলাদেশের সাবেক বাঁহাতি পেসার সৈয়দ রাসেল।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের মিশিগানের ক্রিকেট একাডেমি অব ডেট্রোয়েটের প্রধান কোচ হিসেবে কাজ করবেন রাসেল। একাডেমির সঙ্গে ৩ মাসের চুক্তির বিষয়টি সংবাদমাধ্যমকে রাসেল নিজেই নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের দাবিদার: মানচিনি

এ প্রসঙ্গে রাসেল বলেন, ‘এই অ্যাকাডেমির একটি দলও আছে। সেখানে আমি বেশ কয়েকবার খেলেছি। তাই তাদের সঙ্গে আমার সম্পর্কটা পুরোনো। যুক্তরাষ্ট্র থেকে ফিরে আবারও মাসকোতে বোলিং কোচ হিসেবে কাজে যোগ দেবেন রাসেল। একাডেমি থেকে অনুমতি নিয়ে তিনি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন।’

বাংলাদেশের হয়ে যে কয়জন বাঁহাতি পেসার খেলেছেন তাদের মধ্যে অন্যতম সম্ভাবনাময়ী ছিলেন রাসেল। কিন্তু সেই তুলনায় আন্তর্জাতিক ক্যারিয়ার খুব বেশি লম্বা করতে পারেননি তিনি।

আরও পড়ুন: এবার অর্থ আত্মসাতের মামলায় ধোনি!

২০০৫ সালে বাংলাদেশের জার্সিতে অভিষেকের পর খেলেছেন ২০১০ সাল পর্যন্ত। প্রায় ৫ বছরের ক্যারিয়ারে তিন সংস্করণ মিলিয়ে ম্যাচ খেলেছেন মোটে ৬৬টি।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর দীর্ঘদিন খেলেছেন ঘরোয়া ক্রিকেটে। তবে ২০১৫ সালে কাঁধের ইনজুরিতে পড়েন তিনি। এ কারণে প্রায় ২ বছর বাইশ গজের বাইরে ছিলেন। এরপর সেই চোট কাটিয়ে ফিরলেও ২০১৮ মৌসুমের পর আর ক্রিকেটে দেখা যায়নি তাকে।

আরও পড়ুন: বিরক্তকর যানজটে পড়ে মাঠে দেরি সিডন্সের!

এরপর ২০২১ সালের সেপ্টেম্বরে মাস্কো সাকিব ক্রিকেট একাডেমিতে কোচ হিসেবে যোগ দেন তিনি। গত প্রায় এক বছর ধরে সেখানে বোলিং কোচ হিসেবে কাজ করছেন সৈয়দ রাসেল। আর এবার তিন মাসের জন্য সুযোগ পাচ্ছেন দেশের বাইরে কাজ করার। এবারই প্রথম হেড কোচ হিসেবে কাজ করতে যাচ্ছেন তিনি।

বিডি স্পোর্টস নিউজ/জেএন

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles