8.3 C
New York
Thursday, March 28, 2024

Buy now

রাহানের সেঞ্চুরি উড়ে গেছে প্যান্টের ঝড়ে

দিল্লি ক্যাপিট্যালস এর শিকার হলো রাজস্থান রয়্যালস। অজিঙ্কা রাহানের সেঞ্চুরির পরেও নিজেদের মাঠে জিততে পারেনি রাজস্থান রয়্যালস। উল্টো রিশাভ প্যান্টের ঝড়ে সহজ জয়ই পেয়েছে দিল্লি।

রাজস্থান জয়পুরের মানসিং স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৯১ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। ৬৩ বলে ১০৫ রানের অপরাজিত ইনিংস খেলেন রাহানে। জবাবে রিশাভ প্যান্টের ৩৬ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংসে ৪ বল হাতে রেখেই জিতে যায় দিল্লি।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গিয়েছে দিল্লি চেন্নাই সুপার কিংসকে সরিয়ে। ১১ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা চেন্নাইয়েরও রয়েছে ১৪ পয়েন্ট। তবে নেট রানরেটে পিছিয়ে রয়েছে তারা।
রান তাড়া করতে নেমে দিল্লিকে দারুণ সূচনা এনে দেন পৃথ্বি শ এবং শিখর ধাওয়ান। মাত্র ৭.৩ ওভারে ৭২ রান যোগ করেন এ দুজন। ধাওয়ান ২৭ বলে খেলেন ৫৪ রানের ইনিংস। পৃথ্বির ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪২ রান। তবে ব্যর্থ হন অধিনায়ক শ্রেয়াস আইয়ার (৪)।

রিশাভ প্যান্ট এরপর দলের পুরো দায়িত্ব একাই পালন করেন। নবম ওভারে উইকেটে এসে খেলেন শেষপর্যন্ত। ৬ চার এবং ৪ ছয়ের মারে ৩৬ বলে করেন ৭৮ রান। দিল্লিকে পাইয়ে দেন ৬ উইকেটের দুর্দান্ত এক জয়।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল রাজস্থান। সঞ্জু স্যামসন কোনো বল মোকাবেলা করার আগেই পড়েন রানআউটের ফাঁদে। দ্বিতীয় উইকেটে ১৩৫ রানের বড় জুটিতে সেই ধাক্কা সামলে নেন রাহানে আর স্টিভেন স্মিথ। রাজস্থানের নতুন অধিনায়ক স্মিথ ৩২ বলে ৮ বাউন্ডারিতে কাটায় কাটায় ৫০ করে আউট হন।

এরপর বেন স্টোকস (৮) আর অ্যাশলে টার্নারকে (০) অল্প ব্যবধানেই হারিয়ে বসে রাজস্থান। তবে একটা প্রান্ত ধরে দলকে ঠিকই এগিয়ে নিয়েছেন রাহানে। ১৩ বলে ১৯ করা স্টুয়ার্ট বিনি আর পরাগ (৪) শেষ ওভারে ফিরলেও ৫৮ বলে সেঞ্চুরি করা রাহানেকে আউট করতে পারেননি কেউ।

ওপেনিংয়ে নামা রাহানে শেষ পর্যন্ত ৬৩ বলে ১০৫ রানে অপরাজিত থাকেন, ইনিংসে ১১টি বাউন্ডারি আর ৩টি ছক্কা হাঁকিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

দিল্লি ক্যাপিটালসের কাগিসো রাবাদা ২ উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৩৭ রান।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles