15 C
New York
Tuesday, April 16, 2024

Buy now

শীর্ষ দশের বাইরে কোহলি

প্রায় তিন বছর হয়ে যাচ্ছে সেঞ্চুরির দেখা পাচ্ছেন না। বিরাট কোহলির ব্যাটেও মরচে পড়ে গেছে সম্প্রতি। রানই পাচ্ছেন না তিনি। তারই ছাপ পড়ল র্যাঙ্কিংয়ে। ছয় বছর পর আইসিসি র্যাঙ্কিংয়ের শীর্ষ দশের বাইরে চলে গেছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

তবে তার সতীর্থ ঋষভ পন্ত চলে এসেছেন র্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে। এদিকে ভারতের বিপক্ষে দুই সেঞ্চুরির সুবাদে জনি বেয়ারস্টো ৪ বছর পর চলে এসেছেন র্যাঙ্কিংয়ের শীর্ষ দশে।

আরও পড়ুনঃ দই কেলেঙ্কারিতে উইম্বলডন!

সদ্যসমাপ্ত টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক জো রুট। যার ফলে তার দল পেয়েছে ৩৭৮ রান তাড়া করে রেকর্ডগড়া এক জয়। এর ফলে ৯২৩ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটসম্যানদের র্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও ধরে রাখলেন ইংলিশ এই ব্যাটসম্যান।

ভারতকে খাদের কিনার থেকে উইকেটরক্ষক ব্যাটসম্যান পন্ত প্রথম ইনিংসে ১৪৬ রানের ইনিংস খেলে উদ্ধার করেছিলেন। এরপর ৫৭ রানের ইনিংস খেলে তিনি ভারতকে দিয়েছিলেন বড় লিডের দিশা। তারই সুবাদে ৮০১ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ ধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন শীর্ষ পাঁচে।

আরও পড়ুনঃ বাংলাদেশকে জরিমানা করেছে আইসিসি

কোহলি সর্বশেষ ম্যাচে দুই ইনিংস মিলিয়ে করেছেন মোটে ৩১ রান। এর ফলে নবম স্থান থেকে তিনি নেমে গেছেন র্যাঙ্কিংয়ের ১৩তম অবস্থানে। এদিকে ভারতের বিপক্ষে দুই ইনিংসে বেয়ারস্টো করেছেন দুই সেঞ্চুরি। শেষ ইনিংসে ১১৪ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে এনে দিয়েছেন রেকর্ডগড়া সেই জয়। এর ফলে তার উন্নতি হয়েছে ১১ ধাপ।

বেয়ারস্টো চলে এসেছেন র্যাঙ্কিংয়ের ১০ম স্থানে। ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান আছেন তার ক্যারিয়ার সেরা ফর্মে। শেষ তিন টেস্টে তিনি করেছেন ৪ সেঞ্চুরি।
জেমস অ্যান্ডারসনেরও ইংল্যান্ডের জয়ে অবদান ছিল। প্রথম ইনিংসে তিনি শিকার করেছিলেন ৫ উইকেট। জাতীয় দলে ফিরে শেষ তিন টেস্টে তিনি শিকার করেছেন ১৭ উইকেট। এমন প্রত্যাবর্তনের ফলে তিনি এক ধাপ এগিয়েছেন। বর্তমানে তার অবস্থান ষষ্ঠ, রেটিং পয়েন্ট ৮১১।

বিডি স্পোর্টস নিউজ/এইচএন

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles