6.7 C
New York
Friday, March 29, 2024

Buy now

শেখ জামালের রানের পাহাড় পেরোতে পারলেই চ্যাম্পিয়ন আবাহনী

শেষ রাউন্ডের ম্যাচ জিতলেই শিরোপা জিতবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শেষ রাউন্ডের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব আবাহনী লিমিটেডকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে। ম্যাচ জিতলেই বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী আবারো শিরোপা জিতবে।

বল হাতে দারুণ শুরুর পরও শেখ জামালকে ছোট লক্ষ্যে আটকাতে না পারায় কঠিন চ্যালেঞ্জই মোকাবেলা করতে হচ্ছে মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বাধীন দলকে, জিততে হলে ৩১৮ রানের পাহাড় টপকাতে হবে তাদের।

সাভারের বিকেএসপিতে আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শেখ জামাল। যদিও শুরুতে ব্যাটিং করতে নেমে বিপর্যয়ের সম্মুখীন হয় তারা। দলীয় ২৩ রানেই আবাহনীর পেস আক্রমণের নেতা মাশরাফি বিন মুর্তজা শিকার করেন ওপেনার ইমতিয়াজ হোসেনকে ব্যাক্তিহত ১৫ রানে। এরপর রাকিন আহমেদ, নাসির হোসেন ও অধিনায়ক নুরুল হাসান সোহান দ্রুত ফেরেন সাজঘরে। ওপেনার ফারদিন হাসান ভালো করার ইঙ্গিত দিলেও ব্যক্তিগত ৩৪ রানে আউট হয়ে যান।

তানবীর হায়দার ও ইলিয়াস সানি এরপর দলের হাল ধরেন। ৪৬ বলে ৪৫ রানের লড়াকু ইনিংস খেলে ইলিয়াস বিদায় নেওয়ার পর তানবীরকে সঙ্গ দেন মেহরাব হোসেন। ৩৬ বলে ৪৪ রান করে তিনিও সাজঘরের পথ ধরেন।
তবে তানবীর হায়দার ক্রিজ আঁকড়ে ধরে হাঁকান শতক। ১০টি চার ও ৬টি ছক্কার সহায়তায় ১১৫ বলে ১৩২ রান করে অপরাজিত ছিলেন এই অলরাউন্ডার। তার ব্যাটে ভর করেই দল বড় পূঁজি পায়।

আবাহনীর পক্ষে মাশরাফি একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া একটি করে উইকেট শিকার করেন মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন ও সৌম্য সরকার।

সংক্ষিপ্ত স্কোর

শেখ জামাল: ৩১৭/৯ (৫০ ওভার)
তানবীর , ইলিয়াস ৪৫, মেহরাব ৪৪, ফারদিন ৩৪
মাশরাফি ৫৬/৪, মিরাজ ৩২/১, মোসাদ্দেক ৪৬/১

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles