7.3 C
New York
Thursday, April 25, 2024

Buy now

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ভারতেই হচ্ছে আইপিএলের দ্বাদশ সংস্করণ

২০১৯ সালে ভারতের লোকসভা নির্বাচন চলাকালীন ভারতের মাটিতে আইপিএলের আয়োজন নিয়ে তৈরি হয়েছিল সংশয়। তাই জল্পনা ছিল দেশের বাইরে আয়োজন করা হতে পারে আইপিএল। তবে সেই সম্ভাবনা উড়িয়ে দিয়ে মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই থেকে জানানো হলো ভারতেই আয়োজন করা হবে আইপিএলের দ্বাদশ আসর।

২৩ মার্চ থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের দ্বাদশ আসর৷ তবে কবে নাগান এই আসর শেষ হবে তা নিয়ে বোর্ড থেকে কিছু জানানো হয়নি। বিসিসিআই-এর তরফে বিজ্ঞপ্তি মারফৎ আইপিএল ভারতেই অনুষ্ঠিত হওয়ার কথা ঘোষণা করা হলেও পরবর্তী সময়ে ম্যাচের সূচি প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে৷ কারণ এখনও পর্যন্ত ভারতের লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়নি।

এদিকে চলতি বছেরর মে মাসের শেষের দিকে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপের আগে ক্রিকেটারদের যথেষ্ট বিশ্রাম দেওয়ার জন্যও আপিএল এগিয়ে আনা হতে পারে। এর আগে ২০১৮ সালের ডিসেম্বর শেষ দিকে আইপিএলের নিলাম প্রকিয়া শেষ হয়।

সাত বছর আগে ২০১০-এও আইপিএল শুরু হয়েছিল মার্চে। তার পর থেকে বরাবরই এপ্রিলের শুরু থেকে মে মাসের শেষ পর্যন্ত হয়েছে বিশ্বের সব চেয়ে ধনী এই ক্রিকেট লিগ। বোর্ডের নতুন গঠনতন্ত্র অনুযায়ী আইপিএল শেষ হওয়ার পরে অন্তত ১৫ দিন ভারতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নিতে পারবে না। এ বার আইপিএল এগিয়ে আনার এটাও একটা কারণ বলা যেতে পারে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles