7.9 C
New York
Friday, April 19, 2024

Buy now

সাকিবের ব্যাপারে কিছু করার নেই: প্রধানমন্ত্রী

বাংলাদেশের ক্রিকেট পাড়ায় তথা সারা দেশের ক্রিকেটপ্রেমী মানুষের মনে তোলপাড়ায় মূল বিষয়টি হলো সাকিব আল হাসানকে নিয়ে আইসিসির তদন্তের ঘটনা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি। তবে তারাও নাকি আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

আজারবাইজান সফরের বিস্তারিত জানাতে ডাকা এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিব প্রসঙ্গে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেন সাকিবের ব্যাপারে খুব বেশি কিছু করার নেই।

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, ‘বিসিবি সব সময় সাকিবের সঙ্গে আছে এবং তাকে সব ধরনের সহযোগিতা করবে। ক্রিকেট খেলোয়াড়দের সঙ্গে জুয়াড়িরা যোগাযোগ করে। ওর যেটা ভুল হয়েছে, যখন যোগাযোগ করা হয়েছে, তখন বিষয়টি বিশেষ গুরুত্ব দেয়নি। সে কথাটি আইসিসিকে জানায়নি। নিয়মটা হচ্ছে, সঙ্গে সঙ্গে জানানো উচিত ছিল।

সে এটাই ভুল করেছে। আইসিসি যদি অবস্থান নেয়, সে ক্ষেত্রে আমাদের তো খুব বেশি কিছু করণীয় থাকে না। আমাদের দেশের ক্রিকেটার এবং খেলোয়াড় হিসেবে তার একটি অবস্থান আছে। সে ভুল করেছে, এটা ঠিক। সে সেটা বুঝতেও পেরেছে। আর বিসিবি বলেছে, তার পাশে তারা থাকবে। এর চেয়ে খুব বেশি যে করণীয় কিছু আছে, তা কিন্তু না।’

এ ছাড়া ক্রিকেটারদের দাবিদাওয়ার আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, ‘তাদের যদি দাবিদাওয়া থাকত, তাহলে পূর্বেই জানাতে পারত। বিসিবিকে জানাতে পারত। কিন্তু সেটা করেনি। কথা নেই বার্তা নেই, ধর্মঘটের ডাক দিয়েছে। আমি এর আগে কখনো শুনিনি ক্রিকেট খেলোয়াড়েরা ধর্মঘট করে। আর ধর্মঘট করতে হলে তো আগে দাবিদাওয়া উত্থাপন করে, একটা সময় দেয়, নোটিশ দেয়, তারপর করে। পরে আলোচনা হয়েছে, তারা গেছে এবং মিটমাট করা হয়েছে সে সমস্যা। এ সমস্যা আর নেই। আমরা বা বিসিবি খেলোয়ারদের যেভাবে সমর্থন দিই, পৃথিবীর খুব কম দেশ তা করে।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles