5.9 C
New York
Friday, March 29, 2024

Buy now

পঞ্চম উইকেট নিয়েই সিজদায় লুটিয়ে পড়েন তাসকিন

দক্ষিন আফ্রিকার বিপক্ষে তাদেরই ঘরের মাটিতে হারিয়ে বিশাল ব্যাবধানে জয় ছিনিয়ে এনেছেন বাংলার টাইগাররা। আর এ জয়ের মূল নায়ক হচ্ছে বাংলাদেশের ডানহাত পেসার তাসকিন আহমেদ।

তার দুর্দান্ত বোলিংয়ের তোপের মুখে টিকতে পারেনি প্রোটিয়ারা। এক এক করে ৫টি উইকেট তুলে নিয়েছেন তাসকিন। তার এই দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কারও নিজের করে নিয়েছেন তিনি।

আরও পড়ুন: মন্থর উইকেটে কার্যকর বোলিংটা রপ্ত করার কথা জানিয়েছেন তাসকিন

দক্ষিণ আফ্রিকার অপরিচিত কন্ডিশনে বাউন্সি উইকেটে একজন বাংলাদেশি ফাস্ট বোলার হিসেবে আজকের ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। আর সবার চোখে পড়ার মতন ব্যাপার হচ্ছে, পঞ্চম উইকেট রাবাদাকে সাজঘরে ফিরিয়ে বাঁধভাঙা উল্লাস করে সিজদায় লুটিয়ে পড়েন তাসকিন। অনেক্ষণ সিজদারত অবস্থায় ছিলেন তিনি।

প্রসঙ্গত, প্রোটিয়াদের বিপক্ষে ৯ ওভারে মাত্র ৩৫ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন তাসকিন। তার বিধ্বংসী বোলিংয়ের কারণেই চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন: ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি মিলেছে আইপিএলে

পরে নিজের বোলিং পরিকল্পনা নিয়ে তাসকিন বলেন, ‘আমি শুধুমাত্র নিজের প্রক্রিয়ায় স্থির থেকেছি এবং পরিকল্পনা বাস্তবায়ন করেছি। উইকেট থেকে বাউন্স পেয়েছি। এজন্য নিজের লাইন ও লেন্থ ঠিক রেখেছি। নিজের প্রক্রিয়ায় এখন আমার অনেক বিশ্বাস। শেষ এক, দেড় কিংবা দুই বছর এভাবেই পরিশ্রম করে আসছি। এটাই আমার সাফল্যের রহস্য।’

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles