6.8 C
New York
Tuesday, April 23, 2024

Buy now

স্টাম্পে বল লাগলেই আউট চান চাহাল

বর্তমান যুগে সব কিছুই নির্ভর করে প্রযুক্তির উপর। আর এই প্রযুক্তির যুগে এসে এখনও বেলস পড়ার ওপর নির্ভর করতে হয়, যা অপ্রয়োজনীয় এমনটাই বলেছিলেন সঞ্জয় মাঞ্জরেকার।

ভারতের জনপ্রিয় এক ক্রিকেট বিশ্লেষকের মতো বেলস অপ্রয়োজনীয় মনে না করলেও বল স্টাম্পে লাগলেই আউট চান যুবেন্দ্র চাহাল। সব টুর্নামেন্টে না হলেও অন্তত বড় টুর্নামেন্টগুলোতে এমন নিয়ম চান রাজস্থান রয়্যালসের এই লেগ স্পিনার।

আরও পড়ুন: মেসি আবার বার্সেলোনায় ফিরে আসবে: মেসির বাবা

এ ঘটনার সূত্রপাত বুধবার রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচ নিয়ে। সেদিন বেলস পড়া নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। এমন ঘটনার পর কদিন পর চাহাল জানালেন, এটির কারণে বোলিং করা দল ম্যাচও হেরে যেতে পারে। চাহাল বলেন, ‘ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে, কোনো বড় ইভেন্ট বা ম্যাচ বা ফাইনাল, তখন এমন ঘটনা ঘটলে আমরা সেটা করতে পারি। বল উইকেটে আঘাত করলেই আউট দেয়া উচিত। তখন বেলস না পড়ার কারণে যদি আউট না দেয়া হয়, এটা আপনাকে ভোগাতে পারে। এটা অবশ্যই দলকে (বোলিং )প্রভাবিত করবে।’

এমন ঘটনা যখন ঘটে তখন ২২ রানে ছিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ওয়ার্নার। পরবর্তীতে অস্ট্রেলিয়ার তিনি খেলেছিলেন ৪১ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস। তাতে অনায়াসে জয় পায় দিল্লি ক্যাপিটালস। সেদিন ওয়ার্নার আউট হলে ম্যাচের ফল ভিন্ন হতে পারতো বলে মনে করেন চাহাল।

আরও পড়ুন: সেরা পারফরম্যান্সেও ব্যর্থ ট্রাইগ্রেসরা

তিনি আরও বলেন, ‘প্রথমবার যেটা আমার সঙ্গে ঘটেছে, আমি নিজেও হতবাক হয়ে গিয়েছিলাম, কারণ বল উইকেটে আঘাত করলেও বেলস পড়েনি। যদি ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে এমন ঘটনা ঘটে, বিশেষ করে, ওয়ার্নারের মতো ব্যাটসম্যানের সঙ্গে যে তেমন একটা সুযোগ দেয় না……… তাই যদি তাকে আউট দেয়া হতো তাহলে ম্যাচের ফলাফল ভিন্ন কিছু হতে পারতো।’

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles