9.1 C
New York
Saturday, April 20, 2024

Buy now

২০২২ সালেই টেনিসকে বিদায় বলবেন সানিয়া

২০২২ সালেই টেনিস ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ভারতের অন্যতম সেলিব্রেটি ক্রীড়াবিদ সানিয়া মির্জা। মানে এই বছরের পর আর কোর্টে দেখা যাবে না তাকে।

অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের ডাবলসে প্রথম রাউন্ডে হারের পর ৩৫ বছর বয়সী সানিয়া এই ঘোষণা দেন। তিনি বলেছেন, আমি সিদ্ধান্ত নিয়েছি এটাই আমার শেষ মৌসুম হতে যাচ্ছে। আমি সপ্তাহ ধরে ধরে এগোব। এই মৌসুম শেষ করতে পারব কি না নিশ্চিত নই, কিন্তু আমি শেষ করতে চাই।

সানিয়া প্রথম ভারতীয় হিসেবে ২০০৫ সালে ডব্লিউটিএ সিঙ্গেলস জিতেছিলেন। কিন্তু ইনজুরি তাকে ডাবলসের দিকে ঝুকতে বাধ্য করেছিল। ২০১৫ সালে সুইশ তারকা মার্টিনা হিঙ্গিসের সঙ্গে উইম্বলডনে ডাবলস চ্যাম্পিয়ন হন এবং পরে এই জুটি জিতেছিল ইউএস ও অস্ট্রেলিয়ান ওপেন।

২০১৬ সালের রিও অলিম্পিকসে পদক জয়ের কাছে ছিলেন সানিয়া। তিনি ও রোহান বোপানা সেমিফাইনালে হেরে যান ভেনাস উইলিয়ামস ও রাজিব রামের কাছে।

এছাড়া মহেশ ভূপাঠীর সঙ্গে দুটি গ্র্যান্ড স্ল্যামও জেতেন সানিয়া। ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলস ও ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেনে মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হন।

২০০৩ সালে ডব্লিউটিএ ট্যুরে নিজের নাম লেখান সানিয়া। তার ক্যারিয়ার সেরা র‌্যাংকিং ২৭, এখন পর্যন্ত যা কোনো ভারতীয় নারীর সর্বোচ্চ।

সানিয়া টেনিসের বাইরেও আলোচিত একজন। ভারতের চিরশত্রু পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিককে বিয়ে করেছেন এবং তাদের ঘরে আছে ৩ বছরের ছেলে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles