10 C
New York
Friday, April 19, 2024

Buy now

২৫ রান দূরে অলআউট বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেই পরাজয়ের স্বাদ পেলো। প্রথমে ব্যাট করে আফগানদের করা ১৬৪ রানের জবাবে ১ বল বাকি থাকতে ১৩৯ রানে অলআউট হয়েছে। আফগানিস্তান জয় পায় ২৫ রানে।

আফগানদের দেওয়া মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং ধসের মুখে পড়ে। ৫ ওভারে ৩২ রানের ভেতরে প্যাভিলন মুখী হন চার ব্যাটসম্যান। লিটনের সঙ্গে মুশফিক ওপেনিংসে নামলেও কেউই ক্রিজে দাঁড়াতে পারেননি। লিটন ০ আর মুশফক ৫ রানে বোল্ড আউট হন। মুজিবের পরপর দুই বলে সাকিব ১৫ আর সৌ্ম্য গোল্ডেন ডাক নিয়ে আউট হন।

পঞ্চম উইকেটে সাব্বির ও মাহমসুদুল্লাহ ৫৮ রানের জুটি গড়লেও রানরেটের সঙ্গে পাল্লা দিতে পারেনি। দলীয় ৯০ রানে মাহমুদুল্লাহ ৩৯ বল থেকে ৫টি বাউন্ডারিতে ৪৪ রান করে নবীর বলে আউট হন। ৫ রানের ব্যবধানে মুজিবের চতুর্থ শিখারে পরিণত হন তিনি। সাব্বির ২৭ বল থেকৈ সিঙ্গেল বাউন্ডারিতে ২৪ রান করেন।

এরপর ৩৩ বল থেকে বাংলাদেশের প্রয়োজন ছিলো ৭০ রান। এ সময় জিম্বাবুয়ে ম্যাচের দুই নায়ক আফিফ ও মোসাদ্দেক চেষ্টা করেন কিছুটা। কিন্তু আফিফকে বাউন্ডারি ১৪ বল থেকে ১৬ রানে থামান নবী। মোসাদ্দেকে ১০ থেকে ১২ রানে ১৯তম ওভারে ফিরিয়ে দের রশিদ খান।

শেষদিকে মোস্তাফিজুর রহমান ৭ বল থেকে ২টি চার ও ১টি ছক্কায় ১৫ রানের ইনিংসে বাংলাদেশের পরাজয়ের ব্যবধান কমান। ২০তম ওভারের পঞ্চম বলে তাকে বাউন্ডারিতে ক্যাচ আউট করে ফারদিন মালিয় বাংলাদেশেকে অলআউট করার লজ্জা দেন।

আফগানেদের হয়ে মজিব ১৫ রানে ৪ টি আর রশিদ খান ২৩ রানে নেন ২টি উইকেট। এছাড়ানাইব ও গুলবাদিন ২টি করে উইকেট নেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles