লা লিগায় গ্রানাডার কাছে ২-০ গোলে হারের পর চেনা রূপে ফিরলো বার্সেলোনা। মঙ্গলবার রাতে ঘরের মাঠে তারা ২-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। বার্সার হয়ে গোল করেছেন গ্রিজম্যান ও আর্তুর মেলো।

জয় নিয়ে মাঠ ছাড়া বার্সা এই ম্যাচের প্রথমার্ধেই ইনজুরির শঙ্কা নিয়ে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি। ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়েই লা লিগায় নিজের ৪০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি।

এদিন ন্যু ক্যাম্পে ম্যাচের ৬ মিনিটেই লিড নেয় বার্সা। মেসির নেওয়া কর্নার কিক থেকে কড়া মার্কিংয়ের বেড়াজাল ভেঙে হেড দিয়ে চলতি মৌসুমে নিজের তৃতীয় গোল করেন গ্রিজম্যান।

১৫ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্তুর মেলো। এ সময় বলের যোগানদাতা ছিলেন সার্জিও বুসকেটস।

১০ মিনিটের ব্যবধানে সাইড লাইনে চলে যায় মেসি। এ সময় কিছুক্ষণ সময় উরুতে চিকিৎসা নিয়ে আবার মাঠে ফেরেন বার্সার প্রাণভোমরা।

৪৪ মিনিটের মাথায় একটি গোল শোধ দেয় ভিয়ারিয়াল। প্রথমার্ধের শেষ মুহূর্তে ইনজুরি শঙ্কা নিয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি। তার পরিবর্তে মাঠে নামেন ওসমানে দেম্বেলে। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধে আর কোনো দলই গোল করতে না পারায় বার্সার ২-১ গোলের জয় নিশ্চিত হয়। এই জয়ের ফলে ৬ ম্যাচের ৩টিতে জিতে, ১টিতে ড্র করে ও ২টিতে হেরে ১০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে গ্রানাডা।

ম্যাচ শেষে মেসির ইনজুরি নিয়ে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে বলেন, এটা (চোট) মাংসপেশিতে ব্যথা ছাড়া তেমন কিছু নয়। আমরা সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাকে তুলে নিয়েছি।’

মন্তব্য: