সিরি’আতে ঘরের মাঠে জুভেন্টাসের অপরাজিত থাকার রেকর্ডে অক্ষুণ রাখলেন রোনালদো। তোরিনোর বিরুদ্ধে শুক্রবার পিছিয়ে পড়ে সম্মানের ডার্বি ১-১ গোলে শেষ করল জুভেন্টাস। এই ম্যাচে ম্যাচের শেষ দিকে হেড নিয়ে জুভেন্টাসকে পরাজয়ের লজ্জা থেকে বাঁচান রোনালদো। রোনালদোর এই গোলটি হেড থেকে করা শততম গোলের মাইলফলক।

আগেই লিগ শিরোপা নিশ্চিত হওয়ার জুভেন্টাসর ঘরে মাঠে শুরতেই ধাক্কা খায়। ম্যাচের ১৮তম মিনিটে জোয়াও ক্যানসেলোর খারাপ থ্রোয়ের সুযোগ নিয়ে ম্যাচে এগিয়ে যায় তোরিনো। পিয়ানিচকে কাঁধে নিয়ে ১২ গজ দূর থেকে কোনাকুনি দুরন্ত ভলিতে দলকে এগিয়ে দেন লুকিচ। দুই মিনিট পরেই রোনালদোর বাড়ানো বল ধরে গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি ব্লেইস মাতুইদি।

বিরতি থেকে ফিরে গোলের খোঁজে মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। দ্বিতীয়ার্ধেও দুটি গোলের ‍সুযোগ মিস করার পর কাঙ্খিত গোলের দেখা পান রোনালদো। অবশেষে প্রতিরোধ ভাঙেন রোনালদো। ম্যাচের ৮৪তম মিনিটে বাঁ-দিক থেকে স্পিনাজ্জোলার ঠিকানা লেখা ক্রসে মাথা ছুঁইয়ে গোল করে যান পর্তুগিজ সুপারস্টার। বাকিটা সময়ে তোরিন আর কোনো দল গোল না পাওয়ায় ২৪ বছর পর জুভেন্টাসকে তাদের ঘরের মাঠে হারানোর স্বপ্ন স্বপই থেকে যায়।

এ ম্যাচের পর ৩৫ ম্যাচ শেষে ২৮ জয় ও ৫ ড্রতে ৮৯ পয়েন্ট হলো চ্যাম্পিয়ন জুভেন্টাসের। শিরোপ জয় নিশ্চিত হওয়ার পর এটি তাদের দ্বিতীয় ড্র। আর শীর্ষ চারের আপ্রাণ চেষ্টায় থাকা তুরিনোর সংগ্রহ ৫৭ পয়েন্ট

মন্তব্য: