https://www.facebook.com/105061415041523/videos/3851944048224689

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে পাল্লেকেলেতে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক। প্রায় ৪ বছর পরে বাংলাদেশ একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশের ইনিংস উদ্বোধনে তামিম ইকবালের সাথে রাখা হয়েছে সাইফ হাসানকে। সাম্প্রতিক পড়তি পারফর্মের জন্য একাদশ থেকে বাদ পড়েছেন সাদমান ইসলাম। তবে তিনে আছেন নাজমুল হাসান শান্ত। উইকেটরক্ষক হিসেবে আছেন লিটন দাস।

বাংলাদেশ একাদশে বোলিং আক্রমণে রাখা হয়েছে ২ জন স্পিনার ও ৩ জন পেসার। স্পিনার আছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ৩ জন পেসার আছেন, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন, তাসকিন আহমেদ। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উইকেটে আছে ঘাস, তাই পেসারদের জন্য হতে পারে সহায়ক।

https://www.facebook.com/TokaiSQUAD/videos/162640332415515

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন চৌধুরী।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, সুরাঙ্গা লাকমাল, ওয়ানিদু হাসারাঙ্গা, বিশ্ব ফার্নান্দো ও লাহিরু কুমারা।

মন্তব্য: