বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি শুরু হচ্ছে আজ সন্ধ্যা ৬টায়। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ইতোমধ্যে টসে জিতে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। ফলে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। এই ম্যাচেও বাংলাদেশের একাদশে জায়গা হয়নি মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি সিরিজ। এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে চারবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে টাইগাররা। আর সবকটি ম্যাচই ছিলো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে। চারটিতেই হেরেছে বাংলাদেশ দল। ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের বিপক্ষে সর্বশেষ ম্যাচটি ছিল ২০১৬ সালে।

https://youtu.be/THJixHwGuD8

একনজরে দুই দলের একাদশ

https://youtu.be/nyh-uLz-KxM

বাংলাদেশ: নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), নাসুম আহমেদ, শেখ মেহেদী, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

https://youtu.be/GnRTCqmWb78

বেন ম্যাকডরমট, অ্যালেক্স কারে, মিচেল মার্শ, ময়েসেজ হেনড্রিকস, অ্যাশটন টার্নার, ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলেউড।

https://youtu.be/HnWRCM8oihQ
https://youtu.be/kAqIYAHRXEo