ভারত – পাকিস্তান ম্যাচে “জাদুটোনার” শিকার পাকিস্তান!

india, pakistan, undar 19 cricket world cup, new zealand
জাদুটোনা কিংবা ব্ল্যাক ম্যাজিক যাই বলি না কেন, এসব শব্দের প্রচলন বেশি শোনা যায় আফ্রিকার দেশগুলোতে। কিন্তু, বর্তমানে ক্রিকেটেও এই শব্দের ব্যবহার শুরু হয়ে গেছে।

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের সেমিতে ভারতের সাথে পাকিস্তান শিকার হয়েছে লজ্জাজনক হারের। আর এ হার যেমন তেমন হার না, অনুর্ধ ১৯ বিশ্বকাপের এক কলঙ্কময় হার।

ভারতের ছুড়ে দেয়া ২০৩ রানের চ্যালেঞ্জ পাকিস্তান মাত্র ৬৯ রান করে অলআউট হয়ে যায়। যা কিনা চিরপ্রতিদ্বন্দ্বী ভারত – পাকিস্তান ম্যাচের জন্য আর্শ্চর্জজনক বিষয়ও বটে।

আর সেই হতাশাময় কীর্তিকে “জাদুটোনার” নাম আখ্যা দিলেন পাকিস্তান দলের ম্যানেজার নাদিম খান। তিনি বলেছেন, “ভারতের কাছে এমন হারটা অভাবনীয়ই বটে। একটা হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করেছিলাম। কিন্তু কী হলো! আমরা ৬৯ রানেই গুটিয়ে গেলাম। পাকিস্তান যখন ব্যাটিং করছিল, তখন মনে হচ্ছিল কোনো জাদু টোনার প্রভাব কাজ করছে ব্যাটসম্যানদের ওপর।’

তিনি এই পরিস্থিতি নিয়ে আরো বলেন, “ভারতীয় বোলারদের বোলিংয়ে পাকিস্তানি ব্যাটসম্যানরা ছিল নিতান্তই অসহায়, ‘ওরা দিশেহারা হয়ে পড়েছিল। কী ঘটছে, বুঝে উঠতে পারছিল না। কেউই প্রতিরোধ গড়তে পারল না!’

বর্তমান পাকিস্তান দলের ম্যানেজার নাদিম খান সাবেক পাকিস্তান দলের অধিনায়ক মঈন খানের বড় ভাই। তার আন্তর্জাতিক ক্যারিয়েরের ঝুলিতে আছে ২টি টেস্ট ও ২টি ওয়ানডে। তবে প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৫৩ ম্যাচে ৫৩৪ উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *