শুক্রবার চলতি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শেষ করতে যাচ্ছে বাংলাদেশ দল। এই ম্যাচটিই হতে যাচ্ছে বাংলাদেশ দলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার শেষ বিশ্বকাপ ম্যাচ। তবে এই ম্যাচের আগেই নিয়মিত সংবাদ সম্মেলনে আসলেননা তিনি। এমনকি ম্যাচের আগের অনুশীলনেও দলের সঙ্গে যোগ দেননি তিনি।

ম্যাচের আগে এমসিসি ক্রিকেট গ্রাউন্ড লর্ডসে আজ অনুশীলন করেছেন ক্রিকেটাররা। কিন্তু ক্যাপ্টেনকে দেখা গেলো না অনুশীলনে। বোলিং, ফিল্ডিং আর ক্যাচিং, এমনকি ফুটবল খেলাতেও দেখা যায়নি মাশরাফিকে। বিশ্বকাপে নিজের জীবনের শেষ ম্যাচের আগে মাশরাফিকে অনুশীলনে না দেখে অবাক সবাই।

এদিকে সাংবাদিকরা আশায় ছিলেন মাশরাফি অনুশীলন না করলেও সংবাদ সম্মেলনে কথা বলবেন। সে আশায় তাকে ঘিরেই মিডিয়াগুলো প্রশ্নের পর প্রশ্নের মালা সাজিয়ে প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে যায়। কিন্তু সেখানেও সবাইকে অবাক করলেন মাশরাফি। তার জায়গায় দলের হয়ে নিজেদের পরিকল্পনার কথা জানালেন দলীয় কোচ স্টিভ রোডস। যদিও জানা গেছে, লর্ডসের ড্রেসিংরুমে উপস্থিত ছিলেন তিনি।

বিদায়ী বিশ্বকাপের শেষ ম্যাচের আগে অনুশীলন ও সংবাদ সম্মেলনে মাশরাফির অনুপস্থিতিকে সন্দেহের চোখে দেখছেন অনেকে। মিডিয়া পাড়ায় কানাঘুসা চলছে তাহলে কি পাকিস্তানের বিপক্ষেই সবাইকে আরেকবার অবাক করে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাবেন মাশরাফি। যদিও সতীর্থরা সহ বোর্ড কর্তারা খুব করে চাইছে মাশরাফি দেশের মাটিতেই নিজের ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানুক।

মন্তব্য: