আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জেতার পর ঝরঝরে বাংলাদেশ টিমের নজর এখন শুধুই বিশ্বকাপে। বিশ্বসেরার লড়াইয়ে নামার আগে এখন ইংল্যান্ডের লেস্টারশায়ারে আছে টিম টাইগার। চলছে নিবিড় অনুশীলন। এই অনুশীলনের ফাঁকেই শুক্রবার জুম্মার নামাজ আদায় করলেন ক্রিকেটাররা। যেখানে নামাজে ইমামতি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

খেলার মাঝেও নিজেদের ধর্মীয় আনুষ্ঠানিকতা পালন করছেন টাইগাররা। রমজান মাস হওয়ায় মুসলিম ক্রিকেটাররা রোজা রাখছেন। সেই সঙ্গে নামাজ আদায় করছেন নিয়মিত। আজ শুক্রবার (২৪ মে) ছিল জুমার দিন। অনুশীলনের ব্যস্ততার মধ্যে তাই মাঠেই নামাজ আদায় করেন টাইগাররা। আর নামাজে ইমামতি করেন জাতীয় দলের পঞ্চপাণ্ডবের অন্যতম মাহমুদুল্লাহ রিয়াদ। নামাজ আদায়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

নামাজের ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে শেয়ার করেন দলের হার্ড হিটার ব্যটসম্যান সাব্বির রহমান। ক্যাপশনে তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ, সকলকে জুম্মা মোবারক’।

মাহমুদুল্লাহ রিয়াদ এই প্রথম জুমার নামাজে ইমামতি করছেন, তা নয়। ২০১৬ সালে নিউজিল্যান্ড সফরে স্থানীয় মসজিদের ইমাম অনুপস্থিত থাকায় তিনি ইমামতি করেন। এর আগে মাহমুদুল্লাহ ও তামিম ইকবাল মিলে গুগল থেকে জুমার নামাজের খুতবা বের করেন। পরে মেহরাবে দাঁড়িয়ে তা আরবিতেই পাঠ করেন মাহমুদুল্লাহ।

২৬ এবং ২৮ মে যথাক্রমে পাকিস্তান এবং ভারতের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে। ৩০ মে থেকে শুরু হওয়া বিশ্বকাপের মূল লড়াইয়ে বাংলাদেশ প্রথম মাঠে নামবে ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দ্য ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: