বাংলাদেশের জাতীয় দলের প্রথম তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এখন আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। তবে ক্রিকেট অনুশীলনে পর্যাপ্ত সুযোগ সুবিধা না পাওয়ার কথা জানালেন টাইগারদের প্রথম এই সুপারস্টার।

বিশ্বকাপ চলাকালীন সময়ে ইংল্যান্ডের ঘরোয়া কেন্ট প্রিমিয়ার লিগ মাতিয়ে দেশে ফিরেছেন আশরাফুল। আগামী মাস থেকে শুরু হতে যাওয়া জাতীয় লিগকে সামনে রেখে আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে আসনে তিনি। সেখানে অনুশীলনে ক্রিকেটারদের পর্যাপ্ত সুযোগ সুবিধা না পাওয়ার কথা জানালেন।

‘সুযোগ-সুবিধা বলতে প্র্যাক্টিস করার জায়গাটা তো দরকার। ইনডোর বলেন, রেইনি সিজন থাকে বেশিরভাগ সময়। ওই সময় প্র্যাক্টিস করার একটা জায়গা দরকার। জায়গা পাওয়া যায় খুব কম। যারা ন্যাশনাল টিম, এইচপি বা আন্ডার-২৩ টিমের বাইরে থাকে তাদের জন্য একটু কষ্টকর। তাও চেষ্টা করছি’– আজ বৃ্হস্পতিবার মিরপুরে শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে আশরাফুল এভাবেই বলেন অনুশীলনের সুবিধা না পাওয়ার কথা।

ইংল্যান্ডে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে বলে মনে করেন আশরাফুল। তার মতে, এটা তার জন্য বাড়তি সুবিধা হিসেবে কাজ করবে জাতীয় লিগের খেলায়। তিনি বলেন, ‘ওইখানে কেন্ট প্রিমিয়ার লিগে ব্ল্যাক হিটের হয়ে খেলে এসেছি। সেখানে ওয়ানডে ক্রিকেট খেলেছি সবগুলো ম্যাচই। একটা জিনিস শেখা যায়, সেখানে সবসময় বল সুইং করে। প্রথম ওভার থেকে শুরু করে ৫০তম ওভারেও বল সুইং করে। ওয়েদারের জন্য বলেন, যে বলে আমরা ক্রিকেট খেলি ডিউক বলে সবসময় সুইং করতে থাকে। আমি আশা করি এবার ন্যাশনাল লিগে একটুতো সুবিধা হবেই।’

মন্তব্য: