অবেশেষে পাকিস্তানের বিশ্বকাপ দলে জায়গা পেতে যাচ্ছেন মোহাম্মদ আমির। পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম জিও নিউজ তাদের প্রকাশিত প্রতিবেদনে এমনটাই দাবি করেছে। শুধু আমিরই নয় বিশ্বকাপ দলে জায়গা পেতে যাচ্ছেন ওপেনার ব্যাটসম্যান আসিফ আলী।

সংবাদ মাধ্যমটি জানাচ্ছে, পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার, প্রধান নির্বাচক ইনজামাম উল হক ও অধিনায়ক সরফরাজ আহমেদের মিলিত সিদ্ধান্তে বিশ্বকাপের দলে যুক্ত করা হচ্ছে আমির ও আসিফকে।

আমির ও আসিফকে দলের জায়গা দিতে গিয়ে ঘোষিত বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে যাচ্ছেন অলরাউন্ডার ফাহিম আশরাফ ও নবীন ওপেনার আবিদ আলী। কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে এই দুই ক্রিকেটারের পারফরম্যান্স মনে ধরেনি কোচ অধিনায়ক ও নির্বাচকদের।

আইসিসির বেঁধে দেওয়া নিয়ম অনুসারে আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। এরপর ইনজুরি ছাড়া দলে নতুন ক্রিকেটার যোগ দেওয়ানোর ক্ষেত্রে নিতে হবে আইসিসির অনুমতি।
বর্তমানে ইংল্যান্ড সফরে আছে পাকিস্তান দল। সেখানে ইংলিশদের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে তারা। সেখানে আসিফ রয়েছেন দুর্দান্ত ফর্মে। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৩৬ বলে ৫১ রান করেন তিনি। তৃতীয় ম্যাচেও হাফসেঞ্চুরি তুলে নেন। দলের সাড়ে তিনশ ছাড়ানো স্কোরে ৪৩ বলে ৫২ রান করেন আসিফ। এই পারফরম্যান্সই বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত করছে তাকে।

অন্যদিকে ইংল্যান্ড সফরের দলে ছিলেন মোহাম্মদ আমিরও। কিন্তু চিকেন পক্সে আক্রান্ত হয়ে ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। তবে সেটি থেকে সেরে ওঠার পথে আমির। তাই চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান দলের জয়ের নায়ক আমিরকে আবার দলে ভেড়ানোর পরিকল্পনা করেছে তারা।

মন্তব্য: