26.1 C
New York
Saturday, June 22, 2024

Buy now

অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে বাদ পড়লেন ফিঞ্চ-মার্শ

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। এই দল থেকে বাদ পড়েছেন ওপেনার এ্যারন ফিঞ্চ ও মিডল-অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব সহ আরো অনেকে। তবে এই সফরে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী তরুন ব্যাটসম্যান উইল পুকোভস্কি।

ঘোষিত দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ দুই ভাই শন মার্শ ও মিচেল মার্শ। তবে সিডনি টেস্টের দল থেকে নিজেদের জায়গা ধরে রেখেছেন অফ-স্পিনার অল রাউন্ডার মারনুস লাবুশাগনে ও ট্রেভিস হেড। পেস আক্রমনে মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউড ও প্যাটি কামিন্সের সাথে আরো যোগ হয়েছেন অভিজ্ঞ পিটার সিডল।

এদিকে ২০ বছর বয়সী উঠতি তারকা ব্যাটসম্যান পুকোভস্কির অন্তর্ভূক্তি নিয়ে অনেকেই অবাক হয়েছেন। ভিক্টোরিয়ার হয়ে গত বছর তিনি ডাবল সেঞ্চুরি করেছিলেন। কিন্তু মাত্র আটটি প্রথম শ্রেণীর ক্রিকেট ম্যাচের অভিজ্ঞতা নিয়ে টেস্ট সিরিজে তার কার্যকারীতা নিয়ে প্রশ্ন থেকেই যায়। তবে নির্বাচকরা তার দিকে তাকিয়ে আছে। প্রথমবারের মত জাতীয় দলে ডাক পাওয়ায় তাকে অভিনন্দও জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

দল নিয়ে অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান ট্রেভর হনস বলেছেন, ‘ভারতীয় সিরিজ বেশ কিছু হতাশাজনক ফলাফল উপহার দিয়েছে এতে কোন সন্দেহ নেই। এ কারনেই দলে পরিবর্তন প্রয়োজন ছিল। গত চার টেস্টে অস্ট্রেলিয়ার কোন ব্যাটনম্যানই সেঞ্চুরির দেখা পায়নি। বিশেষ করে এ্যারন, পিটার, শন ও মিচেল টেস্ট পর্যায়ের কোন পারফরমেন্সই দেখাতে পারেনি। ভাল সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি।’

আগামী ২৪ জানুয়ারী ব্রিসবেনে প্রথম টেস্ট ম্যাচটি হবে দিবা-রাত্রির। এরপর ১ ফেব্রুয়ারী ক্যানবেরায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

অস্ট্রেলিয়ান স্কোয়াড : জো বার্নস, প্যাট কামিন্স, মার্কোস হ্যারিস, জোস হ্যাজেলউড, ট্রেভিস হেড, উসমান খাজা, মারনুস লাবুশাগনে, ন্যাথান লিঁও, টিম পেইন (অধিনায়ক), উইল পুকোভস্কি, ম্যাট রেনশ, মিচেল স্টার্ক, পিটার সিডল।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles