2.1 C
New York
Friday, December 9, 2022

Buy now

অস্ট্রেলিয়া দলের কোচ হলেন পন্টিং

বিশ্বকাপের আগে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চদের সহকারী কোচ হিসেবে যুক্ত হলেন ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং। শুক্রবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস।

বৃহস্পতিবারই অস্ট্রেলিয়ার সহকারী কোচের পদ ছেড়ে দিয়েছেন ডেভিড সাকের। তাঁর জায়গাতেই আসছেন পন্টিং। ক্রিকেট ক্যারিয়ারে পাঁচটি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে পন্টিংয়ের। তিনটি বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছেন, ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার আসন্ন দুই সিরিজে বর্তমান কোচ গ্রেম হিক কাজ করবেন ব্যাটিং কোচ হিসেবে। তারপর হিক অ্যাশেজের প্রস্তুতিতে মন দেবেন। পন্টিংয়ের কাজ শুরু হবে সেই সময় থেকে।

ইংল্যান্ড এবং ওয়েলসে হতে চলা বিশ্বকাপের জন্যই পন্টিংয়ের সহায়তা চাওয়া হয়েছে। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নির্বাসনের সময় থেকে অস্ট্রেলিয়া ৫০ ওভারের ফরম্যাটে হতাশ করে চলেছে। তাই পন্টিংয়ের অভিজ্ঞতা কাজে আসবে বলে মনে করা হচ্ছে।

পন্টিংকে স্বাগত জানিয়ে প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, “বিশ্বকাপ জিততে কী প্রয়োজন, তা পন্টিংয়ের জানা। তাই ওঁর উপস্থিতি শুধু ব্যাটিং গ্রুপের কাছেই উপকারী হবে না, বরং বাকিদের কাছেও হবে। যা বিশ্বকাপ ধরে রাখার লড়াইয়ে কাজে আসবে।”

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,598FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles