ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের নিলাম এরই মধ্যে সম্পন্ন হয়েছে। কলকাতায় গতকাল ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয় এই নিলাম অনুষ্ঠান।

নিলামে বিদেশি কোটায় সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার প্যাট কামিন্স। তারই স্বদেশি গ্লেন ম্যাক্সওয়েল আছেন তালিকার দ্বিতীয় স্থানে। একনজরে দেখে নিন আইপিএলে বিদেশি কোটায় সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া পাঁচ ক্রিকেটার কারা।

১। প্যাট কামিন্স:- এবারের নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া বিদেশি ক্রিকেটার প্যাট কামিন্স। ১৫.৫ কোটি রূপিতে তাকে দলে ভিড়িয়েছে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স।

২। গ্লেন ম্যাক্সওয়েল:- আইপিএলে বেশি দামে বিক্রি হওয়া বিদেশি ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয়স্থানে আছেন এই হার্ডহিটার অজি ক্রিকেটার। তাকে ১০.৭৫ কোটি রূপিতে দলে ভিড়িয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যাক্সওয়েলের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রূপি।

৩। ক্রিস মরিস:- দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসের ভিত্তিমূল্য ছিল ১.৫ কোটি রূপি। তাকে ১০ কোটি রূপিতে দলে ভেড়ায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

৪। শেলডন কোটরেল- ক্যারিবিয়ান এই পেসারের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রূপি। তার ভিত্তিমূল্যের ১৭ গুণ বেশি দামে (৮.৫ কোটি রূপি) তাকে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

৫। নাথান কাল্টার নীল- আইপিএলে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া ক্রিকেটারদের তালিকায় পঞ্চম স্থানে আছেন তিনি। তাকে ৮ কোটি রূপিতে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তার ভিত্তিমূল্য ছিল ১ কোটি রূপি।

মন্তব্য: