7.4 C
New York
Monday, December 5, 2022

Buy now

আউট হয়ে ড্রেসিংরুম থেকে ফিরে আবার ব্যাট করলেন স্টোকস!

আউট হয়ে ড্রেসিংরুম পর্যন্ত পৌঁছে গিয়েছিলেন ইংলিশ ব্যাটসম্যান বেন স্টোকস। তবে আম্পায়ারের ডাকে আবারো ক্রিজে ফিরে ব্যাট করলেন তিনি। শুনতে অবাক লাগলেও এমনই ঘটল ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টেস্টে।

ইংল্যান্ডের ইনিংসের ৭০তম ওভারের ঘটনা। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফের বলে কট অ্যান্ড বোল্ড হন স্টোকস। ড্রেসিরুমে ফিরে যান ইংল্যান্ডের এই অলরাউন্ডার। তবে আম্পায়াররা তখনও তাঁকে আউট বলে ঘোষণা করেননি। রিপ্লে দেখা হয়। এর পরই তাতে দেখা যায় জোসেফ নো বল করেছিলেন। রিপ্লে দেখার পরই নতুন নিয়ম প্রয়োগ করেন আম্পায়াররা। সঙ্গে সঙ্গে ক্রিজে ডেকে নেওয়া হয় স্টোকসকে।

ক্রিজে ফিরে ফের ছন্দে ব্যাটিং করতে শুরু করেন তিনি। এদিন তিনি ৬২ রানে অপাজিত থেকে দিন শেষ করেছিলেন। এরপর রবিবার রোচের বলে ৭৯ রানে আউট হন তিনি। ২৭৭ রানে প্রথম ইনিংস শেষ হয় ইংল্যান্ডের। জবাবে ১৫৪ রান করে অলআউট হয় ক্যারিবিয়ানরা। দ্বিতীয় দিন শেষে ১৯ রানে কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ১৪২ রানে এগিয়ে আছে তারা।

উল্লেখ্য ২০১৭-র জানুয়ারি থেকে এমসিসির নতুন নিয়ম চালু হয়েছে। কোনও ব্যাটসম্যান যদি আউট ঘোষিত না হওয়া সত্ত্বেও মাঠ ছেড়ে যান তা হলে তাঁকে ক্রিজে ফেরত আনতে পারবেন আম্পায়াররা। এতদিন পর্যন্ত নতুন নিয়ম প্রয়োগ হয়নি কোনও ম্যাচে। এবারই প্রথম বারের মতো প্রয়োগ হলো নিয়মটি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,593FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles