আগামী সোমবার সাউদাম্পটনে আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ। ইনজুরি কাটিয়ে এই ম্যাচেই দলে ফিরতে পারেন অস্ট্রেলিয়া ম্যাচে একাদশের বাইরে থাকা মোসাদ্দেক ও সাইফ।

চলতি বিশ্বকাপে দারুণ ফর্মে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দীন। তবে পিঠের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে বিশ্রামে ছিলেন তিনি।

অন্যদিকে কাঁধের ইনজুরির জন্য একাদশের বাইরে ছিলেন দুই বিভাগেই মোটামুটি সফল মোসাদ্দেক। বল হাতে নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ মুহূর্তে উইকেট তুলে নিয়েছিলেন তিনি। বিশ্বকাপে আসার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজেও ছন্দে ছিলেন।

সাইফ ও মোসাদ্দেকের অনুপস্থিতে একাদশে এসেছিলেন রুবেল ও সাব্বির। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুজনেই চরমভাবে ব্যর্থ হয়েছেন। ফলে ৪৮ রানে ম্যাচ হেরে যায় বাংলাদেশে। সমীকরণে বিশ্বকাপে সেইফাইনাল খেলার জন্য বাংলাদেশেকে জীততে হবে বাকি তিনটি ম্যাচই। এমন সময় সমর্থকদের আশার বানী শোনালেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, “যতটুক আমি জানি মোসাদ্দেকের পরের ম্যাচ খেলার সম্ভবনা বেশি। সাইফউদ্দিনের সম্ভাবনা এখনো ফিফটি-ফিফটি। আমরা আমাদের সেরা চেষ্টাটাই করছি যাতে পরের ম্যাচের জন্য ওকে দ্রুত প্রস্তুত করতে পারি। আগের যে চোটটা ছিল ঐটাই, আশা করছি দ্রুতই সেরে উঠবে।”

মন্তব্য: