23.8 C
New York
Friday, July 1, 2022

Buy now

‘আমার খেলোয়াড়ি জীবনের এখানেই সমাপ্তি’ ফুটবল ছাড়লেন হতাশ বোল্ট

ছোট্টবেলা থেকে যে স্বপ্ন লালন করছিলেন সেই পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন ছেড়ে উসাইন বোল্ট সাফ জানালেন, “আমার খেলোয়াড়ি জীবনের এখানেই সমাপ্তি।”

অলিম্পিকে পর পর ৩ বছর ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণপদকজয়ী বিশ্বের দ্রুততম মানব বোল্টের স্বপ্ন ছিল এথলেট ছেড়ে তিনি ফুটবলার হবেন। খেলবেন নিজের প্রিয় ম্যানচেস্টার ইউনাইটেডের মত দলে। কারণ ফুটবলার হওয়াটা নাকি তার ছেলেবেলার স্বপ্ন ছিল। কিন্তু সে আশায় গুড়েবালি।

ফুটবলার হওয়ার স্বপ্নে বিভোর বোল্ট গত বছর ট্রায়াল দিয়েছেন জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে। তারপর সে বছরেরই আগস্টে অস্ট্রেলিয়ার এ লিগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে ট্রায়ালে যোগ দেন। এমনকি সে ক্লাবে একটি প্রীতি ম্যাচে অংশ নেয়ার সুযোগ পেয়ে করছিলেন ৪ গোল। অপেশাদার ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিরুদ্ধে বোল্টের এমন দুর্দান্ত খেলা দেখে অনেকেই ধারণা করেছিল ‘এ’ লিগের ওই ক্লাবেই বোধহয় চুক্তিবদ্ধ হবার সুযোগ পেতে যাচ্ছেন তিনি।

usain bolt, football,, bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla,
ফুটবলার উসাইন বোল্ট

কিন্তু নভেম্বরে সে ক্লাবটির সাথে বিচ্ছেদ ঘটে বোল্টের। কারণ ৩২ বছরের বোল্ট ফুটবলকে কতটা সময় দিতে পারবেন তা নিয়ে যথেষ্ট সন্দেহ ছিল ক্লাবের আর অর্থ চুক্তির ব্যাপারটাতেও একমত হতে পারেনি দুই পক্ষ।

তবে কিংবদন্তি এই জ্যামাইকান স্প্রিন্টারের পেশাদার ফুটবলার হওয়ার সুযোগ এসেছিলো মাল্টার ক্লাব ভালেত্তার তরফ থেকে কিন্তু আরো ভালো অফার আছে বলে ভালেত্তাকে প্রত্যাখ্যান করেছিলেন বোল্ট। তবে সব শেষ খবর অনুযায়ী ফুটবলার হওয়ার স্বপ্ন থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি।

৩২ বছর বয়সী এই অ্যাথল্যাটের এজেন্ট রিকি সিমস মঙ্গলবার জানান, ‘বোল্টের পেশাদার ক্যারিয়ার গঠনের চেষ্ঠার ইতি ঘটতে যাচ্ছে। পেশাদার ফুটবলার হিসেবে ক্যারিয়ার গঠনের চেষ্টা আর করবেন না বোল্ট।’

অন্যদিকে বোল্ট জানান, “ফুটবলার হওয়ার স্বপ্ন বেশ ভালোই লেগেছিলো। কিন্তু খারাপ লাগলো স্বপ্ন সত্য না হওয়াতে। আশা করেছিলাম যেভাবে চুক্তিটা হবে সেভাবে হলোনা। কিন্তু এটাই জীবন, এখানে আপনার সব স্বপ্ন সত্য হবেনা। কিন্তু একটি দলের হয়ে হলেও কিছুদিন ম্যাচ খেলতে পেরে আমি খুশি।”

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,373FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles