6.1 C
New York
Sunday, April 21, 2024

Buy now

৪১ বছরে বয়সে ইতিহাস গড়লেন অ্যান্ডারসন

বিশ্বের প্রথম পেসার হিসাবে টেস্টে ৭০০ উইকেট নিলেন ৪১ বছর বয়সী জেমস অ্যান্ডারসন। প্রথম পেসার হিসাবে তিনি ৭০০ উইকেট নিলেও টেস্টে সব থেকে বেশি উইকেট নেওয়ার তালিকায় রয়েছেন তৃতীয় স্থানে। শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন নিয়েছিলেন ৮০০ উইকেট। অস্ট্রেলিয়ার প্রয়াত স্পিনার শেন ওয়ার্নের ঝুলিতে ৭০৮টি উইকেট।

আজ ভারতের বিপক্ষে ধর্মশালা টেস্টের তৃতীয় দিন কুলদীপ যাদবকে আউট করে এ মাইলফলক স্পর্শ করলেন তিনি। ৬৯৮ উইকেট নিয়ে ধর্মশালা টেস্ট খেলতে নেমেছিলেন অ্যান্ডারসন। দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে শুবমান গিলকে বোল্ড করে পৌঁছে যান ৬৯৯ উইকেটে। আজ কুলদীপকে দুর্দান্ত এক অফ-কাটারে বিভ্রান্ত করে নিজের ৭০০তম উইকেটটি তুলে নেন ইংলিশ পেসার।

সবচেয়ে দ্রুততম সময়ে ৭০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন। ১১৩ টেস্টেই ৭০০ উইকেট পেয়েছিলেন এই লঙ্কান স্পিনার। অন্যদিকে শেন ওয়ার্ন মাইলফলক ছুঁয়েছিলেন ১৪৪তম ম্যাচে। তবে মাইলফলক ছুঁতে অ্যান্ডারসনের লেগেছে ১৮৭ ম্যাচ।

আর মাত্র ৯ উইকেট পেলেই ওয়ার্নকে ছাড়িয়ে টেস্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হবেন অ্যান্ডারসন। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তার পরে আছেন ভারতীয় কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে। ১৩২ টেস্টে তিনি নিয়েছেন ৬১৯ উইকেট।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles