২৩ মার্চ মাঠে গড়াচ্ছে আইপিএলের দ্বাদশ আসর। তবে আসর শুরুর আগে কলকাতা নাইট রাইডার্স শিবিরে সবচেয়ে বড় ধাক্কা হয়ে দেখা দিলো ইনজুরির মিছিল। চোটের কারণে প্রথমেই দুই তরুণ পেসার কমলেশ নাগরকোটি ও শিবম মাভিকে কিং খানের দল হারিয়েছিল আগেই। এবার কাঁধের চোটে দ্বাদশ আইপিএল থেকে ছিটকে গেলেন কেকেআরের প্রোটিয়া পেসার অ্যানরিচ নর্তজে।

আইপিএল শুরুর ৯ দিন আগে টুর্নামেন্ট থেকে দুই পেসার কমলেশ নাগরকোটি ও শিবম মাভি ছিটকে যাওয়ায় অস্বস্তিতে পড়ে নাইটশিবির৷ এবার চোটের জন্য ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার পেসার অনরিচ নরজে। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল নরজের। চার ম্যাচে নিয়েছিলেন আট উইকেট। ১২টি টি-টোয়েন্টি ম্যাচে ১৯ উইকেট পেয়েছেন তিনি। কেকেআর এবার নরজেকে ২০ লাখ টাকায় কিনেছিল। কিন্তু ডান কাঁধের চোটের জন্য নরজে ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন।

এবার ছিটকে গেলেন অনরিচ। তাঁর পরিবর্তনে এখনও কারো নাম ঘোষণা করেনি কেকেআর। তবে ধারণা করা যাচ্ছে অনরিচের বদলে ক্রিস জর্ডন, ক্রিস ওকস বা কেন রিচার্ডসনের মধ্যে একজনকে নিতে পারে কেকেআর।

নাগরকোটি গত আইপিএল না-খেললেও বেশ কয়েকটি ম্যাচ খেলেছিলেন মাভি৷ সুযোগ পাওয়া ম্যাচ গুলোকে ভালো পারফর্মও করেছিলেন তিনি। কিন্তু চলতি আসরে পিঠের ব্যাথ্যার কারণে ২০১৯ আইপিএল থেকে ছিটকে গেলেন মাভি৷ ইনজুরিতে ছিটকে গেছেন কমলেশ নাগরকোটি। শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স শিবিরে এই দুই ক্রিকেটারের বদলে নেওয়া হয়েছে সন্দীপ ওয়ারিয়র এবং কেসি কারিয়াপ্পাকে।

মন্তব্য: