বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে আজ শেষ প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে ভারত। তবে এই ম্যাচে ভারতীয় একাদশে অনিশ্চিত অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। হাতের ইনজুরির জন্য আজ একাদশের বাইরে থাকতে পারেন তিনি।

নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হারের রাতেই নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে লন্ডন থেকে কার্ডিফ পৌঁছে যায় বিরাট কোহলির দল। এরপর কোনো রকম বিশ্রাম ছাড়াই সোমবারই অনুশীলন শুরু করেছিল ভারতীয় দল।

এদিন ভারতীয় দলের অনুশীলনের তালিকায় থ্রোয়িং, ব্যাটিং ও বোলিংসহ সব ধরণের অনুশীলনে করেছেন ক্রিকেটাররা। এ সময় বিশেষজ্ঞদের নিয়ে থ্রো করা বলে ব্যাটিং করছিলেন হার্দিক পান্ডিয়া। তখন একটি বল হুট করে বাড়তি গতি নিয়ে লাফিয়ে উঠলে মনোযোগ নষ্ট হয় তার। ফলে বলটি গিয়ে আঘাত হানে তার বাম বাহুতে। অসহ্য যন্ত্রণায় সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে যান পান্ডিয়া, পরে আর ফেরেননি অনুশীলনে।

বিশ্বকাপে ভারতীয় দলের ট্রাম কার্ড হিসেবে বিবেচনা করা হচ্ছে পান্ডিয়াকে। তাই আজকের ম্যাচে তাকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে নারাজ তারা। যেহেতু প্রস্তুতি ম্যাচগুলোতে অন্য দল গুলোর ক্রিকটোররাও ইনজুরিতে পড়ছেন। তাই আজকের ম্যাচে পান্ডিয়ার খেলার সম্ভাবনা ‍খুবই কম।

মন্তব্য: