ত্রিদেশীয় সিরিজে রিগ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের দেওয়া ১৩৯ রানের লক্ষ্য তাড়া করে জয় ছিনিয়ে নিয়েছে টাইগাররা। তবে এই ম্যাচে বড় রকমের ধাক্কা খায় আফগানিস্তান। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন দলটির বড় তারকা রশিদ খান।

ইনিংসের নবম ওভার চলাকালীন সময়ে হ্যামস্ট্রিং চোটে পড়েন রশিদ। নবীর করা ওভারের পঞ্চম বলে ফিল্ডিংয়ে দৌড়ানোর সময় বাম পায়ে শিড়ায় টান পড়ে তার। এ সময় তিনি মাঠে লুটিয়ে পড়েন। পরবর্তীতে খোড়াতে খোড়াতে দ্রুত মাঠ ত্যাগ করেন তিনি।

রাশিদ খান পরবর্তীতে বল করতে এলে তিন ওভার বোলিং করে ২৭ রান দিয়ে দুটি উইকেট পান এই স্পিন গ্রেট। তবে শঙ্কা এখনো কাটেনি। এই চোটে পড়ায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে তার খেলা শঙ্কায় পড়ে গেলো।

এর আগে ব্যাটিংয়ে নড়বড়ে শুরু করে বাংলাদেশ দল। দুই ওপেনারকে হারিয়ে পাওয়ার প্লে’তে বাংলাদেশ তোলে মাত্র ২৮ রান। লিটন ৪ ও শান্ত ৫ রানে আউট হন। তাদের বিদায়ের পর ধীর গতিতে বাংলাদেশের রানের চাকা সচল রাখেন সাকিব ও মুশফিক।

৫০ বল থেকে ৫৮ রানের জুটি গড়ে মুশফিক আউট হন। তবে মুশফিক ২৫ বলে ২৬ রানের ইনিংস খেলে আউট হলেও সাকিব ৪৫ বলে ৭০ রানের নায়কোচিত এক ইনিংস খেলে এক ওভার বাকি থাকতেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

মন্তব্য: