ইমার্জিং এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে নাজমুল হাসান শান্ত বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন।

বাংলাদেশ ইমার্জিং এশিয়া কাপের ‘বি’ গ্রুপে পড়েছে। এই গ্রুপে শক্তিশালী ভারতসহ হংকং আর সংযুক্ত আরব আমিরাত রয়েছে। আর ‘এ’ গ্রুপের চার দল হলো-শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান এবং ওমান।

ভারত সফরে থাকা জাতীয় দলের ৫ জন সদস্য আছেন বাংলাদেশ ইমার্জিং দলে। তারা হলেন-নাইম শেখ, আফিফ হোসেন, সৌম্য সরকার, আমিনুল ইসলাম বিপ্লব এবং আবু হায়দার রনি। তারা সবাই টি-টোয়েন্টি সিরিজ শেষ করে দেশে ফিরবেন।

উল্লেখ্য যে, ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ উদ্বোধনী দিন ১৪ নভেম্বরে। বিকেএসপির চার নাম্বার মাঠে এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ হংকং। এরপরের দুই ম্যাচে ভারত ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে স্বাগতিকরা।

বাংলাদেশ ইমার্জিং দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার,নাইম শেখ, ইয়াসির আলী, আফিফ হোসেন, মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, তানভীর ইসলাম, মাহমুদ হাসান,জাকির হাসান, মেহেদী হাসান রানা, সুমন খান, আবু হায়দার রনি, মাহাদি হাসান,মাহিদুল ইসলাম ভূঁইয়া।

মন্তব্য: