25.1 C
New York
Tuesday, July 5, 2022

Buy now

উপেক্ষিত রাজ্জাকেই উজ্জ্বল বাংলাদেশ

abdur razzak
ছবি: প্রথম আলো

শ্রীলংকা বনাম বাংলাদেশের টেস্ট সিরিজের প্রথম টেস্টে যে রাজ্জাককে উপেক্ষা করা হয়েছিল সেই রাজ্জাকই এখন বাংলাদেশকে এনে দিচ্ছেন একের পর এক উইকেট। আর তাই দুপুরের বিরতিতে গ্যালেরির দর্শকদের ভালোবাসায় সিক্ত হলেন রাজ্জাক।

চার বছর পর টেস্ট দলে ফেরা রাজ্জাককে নিয়ে এখন আলোচনার শেষ নেই। যদিও এটা ঢাকা টেস্টের প্রথম সেশন, তবুও বাংলাদেশ দলকে দেয়া রাজ্জাকের উপরটা কিন্তু সত্যিই অনেক বড় ছিলো। প্রথমে দানুস্কা গুনাতিলকাকে মিডঅফে মুশফিকুর রহিমকে ক্যাচ বানিয়ে, ঠিক পরের বলেই সূক্ষ্ম বাঁকে দিনেশ চান্ডিমালকে বোল্ড করলেন।

আর তাতেই ২ উইকেটে ৯৬ রান থেকে হঠাৎ করে ৪ উইকেটে ৯৬ রান হয়ে গেলো শ্রীলংকার। আর তাতেই শ্রীলংকান ব্যাটসম্যানরা পড়ে গেলেন বিশাল এক বিভ্রান্তিতে। টেস্টের শুরু থেকেই শ্রীলংকাকে নাস্তানুবাদ করেছেন এই স্পিনার। তার বোলিংয়ে প্রায় ৮৫ শতাংশ বলই ছিল ভালো লেনথে।

তবে, একটা কথা না বললেই নয়, যে রাজ্জাককে নিয়ে শুরু থেকে এতো টানাহেচড়া চলছিল। যে রাজ্জাককে নিয়ে কিনা টীম ম্যানেজমেন্ট নিতে পারছিলো না সঠিক সিদ্ধান্ত যে তাকে খেলবে কিনা! সেই রাজ্জাকই আজ দেখিয়ে দিলেন দলে তার কতটুকু ভূমিকা।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলংকা ২২২ রানে অলআউট। আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলাম ৪ টি করে উইকেট পেয়েছেন। আর অন্য দুইটি উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,377FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles