আসন্ন শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা হয়ে গিয়েছে। রাতে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছেন ফরহাদ রেজা, তখনি প্রধান নির্বাচক ফোন করে বলেন ‘তুমি খেলছো’। আর তাতেই চমকে যান এই মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা।

বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কা সফরের আগের রাতে হার্মস্ট্রিং ইনজুরিতে পড়েন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শুধু মাশরাফি নন ইনজুরিতে পরেন বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সফল পেসার সাইফউদ্দিন। তাই দল ঘোষণার পর নতুন করে দলে ভিড়াতে হয় ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ কে। অনেকটা বাধ্য হয়ে প্রধান নির্বাচক ফোন দেন ফরহাদ রেজাকে। তাতেই অনেকটা অবাক হয়ে যান রেজা।

এ ব্যাপারে অলরাউন্ডার ফরহাদ রেজা বলেন, “আমি শেষ মুর্হুতে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম, তখন ফোন বেজে উঠে। মোবাইল স্ক্রিনে চোখ রাখতেই দেখি প্রধান নির্বাচক নান্নু ভাইয়ের ফোন। তিনিই আমাকে স্কোয়াডে ডাক পাওয়ার ব্যাপারটি জানান। সত্যি বলতে আমার জন্য এটি বেশ চমকপ্রদ কল ছিল।”

এ সময় রেজা আরো বলেন, “এমন নয় যে এটি অসম্ভব। কারণ আমি বিশ্বকাপের স্ট্যান্ডবাই প্লেয়ারের তালিকাতেও ছিলাম। এছাড়া ঘরোয়া ক্রিকেটেও ভালো রেজাল্ট করেছি।”

তবে শেষের দিকে ইনজুরিতে পড়া মাশরাফির প্রসঙ্গে রেজা বলেন, “মাশরাফি ভাইয়ের জন্য সত্যিই খারাপ লাগছে। শেষ মুর্হুতে তিনি বাদ পড়েছেন। তিনি একজন অসাধারণ অধিনায়ক।”

এই মুহুর্তে ফরহাদ রেজা খেলছেন বাংলাদেশ এ দলের হয়ে আফগানিস্তানের এ দলের বিপক্ষে। কিন্তু জাতীয় দলে ডাক পাওয়ার পরে মোটেও ভালো পারফরম্যান্স করতে পারেন নি এ অলরাউন্ডার। ব্যাট হাতে করেছেন ১ রান আর বল হাতে কোনো উইকেটে না পেয়ে ৪ ওভার ৫ বলে দিয়েছেন ৪২ রান।

মন্তব্য: