বুধবার বিশ্বকাপ আসরের সোফিয়া গার্ডেনে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। এই ম্যাচে টসে হেরে ব্যাটিং করছে শ্রীলঙ্কা

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা ২২ ওভার শেষে ১৪৮
ক্রিজে আছেন: পেরেরা ৬৭ ও ডি লিসভা ০

নবীর জোড়া আঘাত: উড়ন্ত সূচনরা পর হঠাৎ করে খেই হারালো শ্রীলঙ্কা। ইনিংসের ২২তম তিনটি উইকেট হারালো তারা। এ সময় নবীর করা দ্বিতীয় বলে থিরিমান্নেকে ২৫ রানে বোল্ড আউট করেন। সেই ধাক্কা সামলে ওঠার আগেই ক্রিজে ব্যাট করতে আসা নতুন ব্যাটসম্যান কুশন মেন্ডিসকে ব্যক্তিগত ২ রানে বিদায় করেন। ওভারের শেষ বলে নবী তুলে নেন ম্যাথিউসের উইকেট। শ্রীলঙ্কা সাবেক এ অধিনায়ক দুই বল থেকৈ রানেরই খাতাই খুলতে পারেননি।

শ্রীলঙ্কার উড়ন্ত সূচনা: টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন করুনারত্নে ও কুশল পেরেরা। উদ্ধোধনী জুটিতে এই দুই ব্যাটসম্যান তুলেছেন ৯২ রান। এরপর ইনিংসের ১৩তম ওভারে এই জুটির করুনারত্নকে ফিরিয়ে দেন নবী। করুনারত্ন আউট হওয়ার আগে ৪৫ বল থেকে ৩০ রান করেন।

তবে করুনারত্ব বিদায় নেওযার পর দ্বিতীয় উইকেটে জুটি বেধেছেন কুশল পেরেরা ও থিরিমান্নে। শেষ খবর পাওয় অবদি এই দুই ব্যাটসম্যান ৩৬ রান তুলেছেন।

শ্রীলঙ্কা: লাহিরু থিরিমানে, দিমুথ করুনারত্নে, কুশর পেরেরা,কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেল ম্যাথিউস, ধনঞ্জ ডি সিলভা, থিসার পেরেরা, িইসুরা উদানা, নুয়াস প্রদীপ, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা।

আফগানিস্তান: মোহাম্মদ শেহেজাদ, হয়রত জাজাই, রহমত শাহ, হযরতউল্লাহ শাহিদী, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, নবিবুল্লাহ জাদরাদ, রশিদ খান, দৌলত জাদরাল, মুজিবুর রহমান, হামিদ হাসান।

মন্তব্য: