23.9 C
New York
Thursday, July 7, 2022

Buy now

এফএ কাপের নক আউট পর্বে ম্যান ইউ, চেলসি ও আর্সেনাল

প্রিমিয়ার লীগে ওলে গানার সোলসকায়ের-এর অধীনে টানা পঞ্চম জয় তুলে নিলো ম্যানচেস্টার ইউনাইটেড। শনিবার রাতে ঘরের মাঠে তারা রিডিংকে ২-০ ব্যবধানে হারিয়ে। এই জয় দিয়ে ম্যাট বুসবি, অ্যালেক্স ফার্গুসনদের ছাপিয়ে কোচ হিসেবে অনন্য নজির গড়েছেন সোলসকায়ের। তিনিই এখন একমাত্র কোচ যিনি দায়িদ্ব গ্রহণের পর টানা পাঁচ ম্যাচ জয়ের স্বাদ দিলো ম্যানইউকে।

সাম্প্রতিক অতীতে ইউনাইটেডের এমন ধারাবাহিক দুর্দান্ত পারফরম্যান্সে অনভ্যস্ত হয়ে উঠেছিলেন সমর্থকেরা। ফার্গুসনের স্মৃতি পেছনে ফেলে ম্যানইউয়ের সেই সোনালী দিনগুলো ফিরিয়ে আনলেন তিনি।

শনিবার রাতে তারা জয় নিশ্চিত করেছিলো ম্যাচের প্রথমার্ধেই। ঘরের মাঠে প্রথমার্ধে মাতা এবং লুকাকুর করা গোলেই জয় তুলে নেয় ম্যানইউ। যদিও দ্বিতীয়ার্ধে গোল ব্যবধান আর বাড়াতে পারেননি তারা।

অন্যদিকে পুরো ম্যাচে ৬০ শতাংশ বল পজেশন নিজেদের কাছে রাখলেও গোল করতে পারেনি অ্যাওয়ে দল। তাই পারফরম্যান্সের নিরীখে এদিন এফ এ কাপের তৃতীয় ম্যাচে রেড ডেভিলসদের পারফরম্যান্স আহামরি কিছু ছিল না।

প্রথম কোয়ার্টারে নির্বিষ ম্যান ইউ পেনাল্টি পায় ম্যাচের ২২ মিনিটে। স্প্যানিশ মিডিও জুয়ান মাতাকে বক্সের মধ্যে অবৈধভাবে ফেলে দেওয়ায় ক্ষতিপূরণ দিতে হয় হোম টিমকে। ভিএআরের সাহায্য নিয়ে স্পটকিকের নির্দেশ দেন রেফারি। স্পটকিক থেকে গোল করে দলকে এগিয়ে দিতে কোনো রকম ভুলচুক করেননি মাতা।

এরপর বিরতির ঠিক আগের মুহূর্তে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন লুকাকু। বেলজিয়ান স্ট্রাইকারকে উদ্দেশ্য করে সানচেজের ডিফেন্স চেরা থ্রুয়ের কোনও উত্তর এক্ষেত্রে ছিল না রিডিং রক্ষণের কাছে। গোলরক্ষককে মাটি ধরিয়ে এফএ কাপে নিজের ১৩ তম গোলটি তুলে নেন লুকাকু। সেইসঙ্গে নিশ্চিত হয়ে যায় ম্যানইউয়ের জয়।

এদিনে শনিবার এফএ কাপের তৃতীয় রাউন্ড তথা নক-আউট পর্বের জন্য মাঠে নেমেছিল চেলসি এবং আর্সেনাল। জয় পেয়েছে দুটি দলই। নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে চেলসির হয়ে জোড়া গোল করলেন স্প্যানিশ তারকা আলভারো মোরাটা। তবে তার জন্য দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হলো চেলসি সমর্থকদের।

এদিকে আর্সেনালের অ্যাওয়ে ম্যাচ হওয়া সত্বেও প্রথম এগারোর বেশ কয়েক তারকাকে বাদ রেখেই দল সাজিয়েছিলেন কোচ উনাই এমরি। এই সুযোগের সদ্ব্যবহার করেছেন তরুণ খেলোয়াড়রা। উইলকের প্রথমার্ধে করা জোড়া গোল এবং দ্বিতীয়ার্ধে ইয়োবির গোলে ম্যাচে ব্ল্যাকপুলকে ৩-০ ব্যবধানের জয় তুলে নেয় আর্সেনাল।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,381FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles