23.8 C
New York
Saturday, June 22, 2024

Buy now

ওয়ানডে বিশ্বকাপের সূচী কবে ঘোষনা করবে ভারত!

২০২৩ বিশ্বকাপ শুরু হতে পারে অক্টোবর মাসে। সময়ের হিসেবে আর মাত্র চার মাসের কিছু বেশি বাকি রয়েছে। এবারের বিশ্বকাপ আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এখনো কোনো চূড়ান্ত সূচি ঘোষণা করেনি তারা। মূলত দলগুলোর পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ শুরু হয় বিশ্বকাপের সময় সূচির উপর। অথচ মে মাস শেষ হতে যাচ্ছে।

২০২৩ বিশ্বকাপের সূচি চূড়ান্ত করতে আরও কয়েক দিন লাগবে জানিয়েছে বিসিসিআই। গত শনিবার বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয় আহমেদাবাদে। উক্ত সভা শেষে বিসিসিআই সচিব জয় শাহ বলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সময় সংবাদ সম্মেলন করে বিশ্বকাপের ভেন্যুর বিষয়টি জানিয়ে দেওয়া হবে। তখন টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচিও প্রকাশ করা হবে।’

৭ জুন ওভালে শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারত ও অস্ট্রেলিয়া মুখোমুখি হতে যাচ্ছে ফাইনাল ম্যাচে।

আরও পড়ুনঃ আফ্রিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের নতুন ফরম্যাট ঘোষণা

বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বিশ্বকাপের সূচি না পাওয়া নিয়ে আক্ষেপ করেছেন। বিশ্বকাপের সূচি ঘোষণা হচ্ছে না, এটা কি কোন সমস্যা? এমন প্রশ্নের জবাবে চন্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘এটি শুধু আমাদের জন্য নয়, সবার ওপরেই প্রভাব পড়ছে। আগে ঘোষণা করা হলে ভালো হয়। খানিকটা পরিষ্কার ধারণা পাওয়া যায়।’

২০১৯ সালের ৩১ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আয়োজিত টুর্নামেন্টটি শুরু হয়। সে সময়ে ৪০০ দিন আগে অর্থাৎ ২০১৮ সালের ২৬ এপ্রিল সূচি প্রকাশ করা হয়। ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের সর্বশেষ আসর অনুষ্ঠিত হয়েছিল।

আরও পড়ুনঃ আর্সেনাল সমর্থকদের জন্য এটা সত্যিই একটি দুঃখজনক দিন

এবারও বিশ্বকাপে অংশ নিচ্ছে ১০ দল। তার মধ্যে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও আফগানিস্তান অংশগ্রহণ নিশ্চিত করেছে। বাছাইপর্বের মাধ্যমে আর দুটি দল চূড়ান্ত হবে। বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হবে আগামী মাসে, জিম্বাবুয়েতে। বাছাই পর্বে থাকছে ১০ দলের থেকে সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা এবং আইসিসির দুই পূর্ণ সদস্য জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডও আছে।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের তথ্য অনুসারে, ২০২৩ বিশ্বকাপ শুরুর সম্ভাব্য দিন ৫ অক্টোবর, ফাইনাল ১৯ নভেম্বর। ইংল্যান্ড-নিউজিল্যান্ড উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে পারে।

বিডিস্পোর্টসনিউজ/এমপিযুথী

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles