বাংলাদেশের সাথে খেলা যে কোনো ম্যাচই কঠিন: দিনেশ কার্তিক

dinesh karthik, bdsportsnews, bd sports news, india,
ইন্ডিয়ান উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিকের মতে, বাংলাদেশের কাছে হারলে তাদের জন্য বিপদ কারণ বাংলাদেশ বড় কোনো শক্ত প্রতিপক্ষ না হওয়ায় তাদের কাছে হারলে অনেক সমালোচনা শুনতে হয় আর বাংলাদেশের বিরুদ্ধে জেতাটাও যেন আর দশটা সাধারণ দুর্বল প্রতিপক্ষের সাথে জেতার মতই। তাই বাংলাদেশের সাথে জেতাটা ইন্ডিয়ান ক্রিকেট দলের জন্য খুব যে একটা প্রশংসা পাওয়ার মতো ব্যাপার তাও কিন্তু না। এই কারণেই কার্তিক মনে করেন বাংলাদেশের সাথে খেলা যে কোনো ম্যাচই তাদের জন্য কঠিন।

বাংলাদেশের সাথে ম্যাচে বাড়তি কোনো চাপে থাকবেন কিনা জিজ্ঞাসা করা হলে দীনেশ কার্তিক স্বীকার করেন যে, “বাংলাদেশের বিপক্ষে যেকোনো ম্যাচই কঠিন, ‘কিছু করার নেই, ভারত একটা ক্রিকেটপাগল জাতি। আমরা প্রথম সারির দল খেলাই অথবা দ্বিতীয় সারির দল, বাংলাদেশের বিপক্ষে ম্যাচ মানেই জিতলে, “ওহ, তোমরা বাংলাদেশের বিপক্ষে জিতেছ।” কিন্তু হারলেই, “তোমরা বাংলাদেশের কাছে হেরেছ। কী করেছ তোমরা?”

টি টোয়েন্টিতে শ্রীলংকা বাংলাদেশের থেকে অনেকটাই এগিয়ে আর শ্রীলঙ্কা বাংলাদেশকে নিয়ে দীনেশ কার্তিকদেরমতো কিছুই ভাবেনি, সেটা ফাইনালের আগেই ফাইনালের জন্য ছাপানো তাদের কার পাস দেখেই বোঝা গেছে।

সাম্প্রতিক সময়গুলোতে ক্রিকেট নিয়ে বাংলাদেশ ভারত উত্তেজনা অনেকটাই ভিন্ন দিকে মোড় নিয়েছে। এই দুই দল খেললে দর্শকরা মনে করে নেয় যে প্রতিটি ম্যাচই যেন এক একটা ফাইনাল। এ বিষয়ে দীনেশকে প্রশ্ন করা হয়েছিল যে তারা কোনো চাপে থাকবেন কিনা বা বাংলাদেশ কোনো কঠিন প্রতিপক্ষ কিনা আর তার উত্তরে দীনেশ জানালেন বাংলাদেশ যত কঠিন প্রতিপক্ষই হোক না কেন, ফাইনাল জেতার ব্যাপারে তারা আশাবাদী। গত কিছুদিন যে আগ্রাসী ক্রিকেট খেলছে ভারত, আবার তারা সেটাই খেলতে চায়, ‘আমরা সব ম্যাচ জিততে চাই। এখন পর্যন্ত টুর্নামেন্টে আমরা সফল। আমরা আরেকটা ম্যাচের অপেক্ষায়। আমি নিশ্চিত খুব ভালো একটা ম্যাচ হবে।’

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *